Homeবিনোদনছয় গান দিয়ে বিয়ের ম্যাশআপ গান গাইলেন এই শিল্পী

ছয় গান দিয়ে বিয়ের ম্যাশআপ গান গাইলেন এই শিল্পী

বেশ আয়োজন করে নতুন বছরের জন্য ছয়টি গান একসঙ্গে করে একটি গান বেঁধেছেন সংগীতশিল্পী আয়েশা মৌসুমী। গানের নাম দিয়েছেন ‘ওয়েডিং ম্যাশআপ ২০২৪’। যেখানে বাংলাদেশি গান ও পাঞ্জাবি গানের মিশ্রণ ঘটিয়েছেন এই সংগীতশিল্পী। অনেকগুলো ভাষায় গান করার আগ্রহ থেকেই পাঞ্জাবি ও বাংলা গানের ম্যাশআপ করেছেন বলে জানান আয়েশা মৌসুমী।

কোন ভাবনা থেকে পাঞ্জাবি গানের সঙ্গে বাংলা গানের মিশ্রণ করলেন? জানতে চাইলে আয়েশা মৌসুমী বলেন, ‘আমরা তো বিভিন্ন ভাষায় গান করি। যেমন ইংরেজি, আরবি ভাষার কিছু গান আমি পারি। আমি চেষ্টা করছি বিভিন্ন ভাষায় গান করে অভিজ্ঞতার ঝুলিটা একটু বাড়ানো৷ সেই ইচ্ছে থেকেই পাঞ্জাবি গান চেষ্টা করলাম। তারপর হয়তো অন্য কোনো ভাষার গানও চেষ্টা করবো।

আমার অনুপ্রেরণা রুনা লায়লা ম্যাম। তিনি অনেক গুলো ভাষায় গান গেয়েছেন। সেখান থেকে আমার ইচ্ছে যতটা সম্ভব যতগুলো ভাষা আয়ত্ব করা। সেই ভাবনা থেকেই এই ম্যাশআপ করা।

তিনি আরও বলেন, ‘বাংলা লোকসংগীতের সঙ্গে পাঞ্জাবি গানের সুরের, ধাঁচের অনেক মিল আছে। যখন আমরা ম্যাশআপটা করলাম চমৎকার একটা মিশ্রণ তৈরি হয়ে গেলো। গানটি শুনতেও খুব ভালো লাগছিল। এছাড়া দর্শকও খুব প্রশংসা করছে। এটা ভালো লাগার বিষয়।

এছাড়াও, আমার দর্শকরা আমার কাছ থেকে একটু পপ ঘরনার, ম্যাশআপ গান শুনতে পছন্দ করে। বেশ সাড়া পাই গানগুলো করে।’
‘ওয়েডিং মেশআপ ২০২৪’এর ম্যাশআপ গানগুলো হলো ‘বান্নো রে বান্নো মেরি চালি সাসুরাল’, ‘আজ ময়নার গায়ে হলুদ কাল ময়নার বিয়া’, ‘মাধ্যানিয়া’, ‘সাজিয়ে গুছিয়ে দে মোরে সজনী তোরা’, ‘চিটটা কুকার’, ‘সোনা বন্ধুর মুখের হাসি’। গানটি গতকাল মুক্তি পেয়েছে আয়েশা মৌসুমীর নিজের ইউটিউব চ্যানেলে।

নতুন বছরে ফেব্রুয়ারিতে এই সংগীতশিল্পীর কিছু মৌলিক গান আসবে। মৌলিক গান ও ম্যাশআপ গান নিয়েই নতুন বছরের পরিকল্পনা করছেন বলে জানান আয়শা মৌসুমি।

গানের রিয়েলিটি শো ‘পাওয়ার ভয়েস’-এর মাধ্যমে ২০১২ সালে সংগীত জগতে আসনে তরুণ সংগীতশিল্পী আয়েশা মৌসুমী। তারপর মঞ্চ থেকে শুরু করে নিজের গানের জগৎ, সবখানেই মাতিয়েছেন তিনি। প্রকাশ করেছেন বেশ কিছু নিজের একক গান। সেগুলো জনপ্রিয়তার পাশাপাশি এসেছে আলোচনায়ও। এ বছরের তালিকায় আছে তাঁর ‘সাদাকালো’, ‘মেকআপ সুন্দরী’সহ বেশ কিছু গান। এছাড়াও তিনি ফেসবুক-ইউটিউবে নিয়মিত সরব আছেন দেশ-বিদেশের নানা ধারার পুরনো গান কণ্ঠে তুলে।

সর্বশেষ খবর