Homeসর্বশেষ সংবাদ‘প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকলে নির্বাচনের কোনো মান নেই’

‘প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকলে নির্বাচনের কোনো মান নেই’

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ভূমিকা বড়। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকলে নির্বাচনের কোনো মান নেই। তেমনি ভোটার নেই মানে নির্বাচনের প্রাণ নেই।

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, আইনশৃঙ্খলা বাহিনী ও মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

ইসি রাশেদা বলেন, হেভিওয়েট, ক্ষমতাসীন ও স্বতন্ত্র বলে কিছু নেই সকল প্রার্থী নির্বাচন কমিশনের কাছে সমান। পূর্বের অভিজ্ঞতা নিয়ে নির্বাচন শতভাগ সুষ্ঠুভাবে সম্পূর্ণ করতে কাজ করছে নির্বাচন কমিশন বলে জানিয়েছেন।

তিনি বলেন, সবার সহযোগিতায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন স্বচ্ছ পরিচ্ছন্ন ও উৎসবমুখর পরিবেশে নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে কমিশন। এ লক্ষ্য নিয়ে ভোটারদের উপস্থিতি ও নির্বাচন স্বচ্ছ করতে পূর্বের বিভিন্ন অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে কাজ করা হচ্ছে। এবার নির্বাচন আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য হবে।

গাইবান্ধা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কাজী নাহিদ রসুলের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান। এ রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আব্দুর রশিদ, গাইবান্ধা পুলিশ সুপার কামাল হোসেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আজিজুল ইসলামসহ আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, ৫টি আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

প্রস্তুতি সভা শেষে নির্বাচনের দায়িত্বে থাকা বিভিন্ন কর্মকর্তাদের সঙ্গে আইনশৃঙ্খলা বিষয়ক সভা করেন তিনি।

সর্বশেষ খবর