Homeসর্বশেষ সংবাদপ্রধানমন্ত্রীর হাতে ঈগল বসিয়ে ভোট প্রার্থনা, বিতর্কের ঝড়

প্রধানমন্ত্রীর হাতে ঈগল বসিয়ে ভোট প্রার্থনা, বিতর্কের ঝড়

ছবি এডিট করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতের ওপর ঈগল বসিয়ে পটুয়াখালী-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মাহবুবুর রহমান তালুকদারের পক্ষে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। এ নিয়ে ক্ষোভে ফুঁসছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দলীয় প্রতীক নৌকার পরিবর্তে ঈগল যুক্ত করে প্রচারের মাধ্যমে সাধারণ মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে বলে অভিযোগ তাদের।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে মাহবুবুর রহমান (Mahbubur Rahman) নামে ফেসবুক আইডিতে এমন একটি ছবি পোস্ট করে নির্বাচনী প্রচারণা চালানো হয়।

কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব তালুকদার জানান, বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা। আর দলের প্রধান শেখ হাসিনা। সেক্ষেত্রে আচরণবিধি অনুযায়ী শুধুমাত্র নৌকাকে শেখ হাসিনার ছবির সঙ্গে যুক্ত করে প্রচারণা চালানো যাবে। অন্য কোন প্রতীকের সঙ্গে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে প্রচারণা চালানো আচরণবিধি লঙ্ঘন। আর যেখানে প্রার্থী নিজেই তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে এই চিত্র ব্যবহার করে ভোট প্রার্থনা করেছেন, সেহেতু আচরণবিধি অবশ্যই লঙ্ঘন হয়েছে। এছাড়া মাহবুবুর রহমান যেহেতু দলের পদে আছেন, সেক্ষেত্রে তিনি দলীয় শৃঙ্খলাও ভঙ্গ করেছেন। আমরা সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেব এবং সেই সঙ্গে নির্বাচন কমিশন বরাবরও লিখত অভিযোগ দেব।

এ ব্যাপারে জানতে চাইলে সহকারী রিটার্নিং অফিসার ও কলাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন জানান, স্বতন্ত্র প্রার্থী কোনো দলের প্রধানের ছবি ব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালাতে পারবে না। কেউ এ ধরনের কাজ করলে সেটি আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়বে। প্রার্থী নিজে তার ফেসবুক আইডিতে এ ধরনের ছবি পোস্ট করে থাকলে, সেটি আমরা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এ বিষয়ে জানতে স্বতন্ত্র প্রার্থী মাহবুবুর রহমান তালুকদারকে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া যায়নি। তবে তার অনুসারী ও কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রাকিবুল আহসান জানান, ‘মাহবুবুর রহমান তালুকদারের আইডি থেকে এ ধরনের পোস্ট হয়েছে কিনা আমার জানা নেই। তবে আমি তার কাছে এ ব্যাপারে জিজ্ঞেস করেছিলাম, তখন তিনি এ ধরনের পোস্ট করেননি বলে জানান।’

ইউএনও মো. জাহাঙ্গীর হোসেন এ ব্যাপারে মাহবুবুর রহমানকে ফোন করার পর তার ফেসবুক আইডি থেকে পোস্টটি সরিয়ে ফেলা হয়।

অভিযুক্ত মাহবুবুর রহমান তালুকদার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পটুয়াখালী-৪ আসনে ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তিনি সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী ও কলাপাড়া উপজেলার আওয়ামী লীগের সভাপতি। নির্বাচনের প্রচারণা শুরুর পর থেকেই আচরণবিধি ও একের পর এক বিভ্রান্তিমূলক কর্মকাণ্ডের মাধ্যমে বির্তকের সৃষ্টি করছেন তিনি এবং তার কয়েকজন কর্মী।

সর্বশেষ খবর