Homeজেলাচাঁপাইনবাবগঞ্জে পরিত্যক্ত বাড়ি থেকে ৪১টি তাজা ককটেল উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জে পরিত্যক্ত বাড়ি থেকে ৪১টি তাজা ককটেল উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের লাভাঙ্গা-সুন্দরপুর গ্রামে পরিত্যক্ত একটি বাড়ির মাটির নিচ থেকে ৪১টি তাজা ককটেল উদ্ধার করেছে র‍্যাব।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাত ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার লাভাঙ্গা-সুন্দরপুর গ্রামের আমবাগানের মধ্যে একটি পরিত্যক্ত বাড়ি থেকে এসব ককটেল উদ্ধার করা হয়েছে। পরে শনিবার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উদ্ধার হওয়া বাড়ির পাশের আমবাগানে তাজা ককটেল ধ্বংস করে র‍্যাবের বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার লাভাঙ্গা-সুন্দরপুর গ্রামে অভিযান পরিচালনা করে র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল। অভিযানে ভাঙা ঘরের মধ্যে মাটির নিচে পুঁতে রাখা লাল রঙের সাতটি বালতিতে ৪১টি তাজা ককটেল উদ্ধার করা হয়। এ সময় ঘটনাস্থল ও এর আশপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে সারারাত পাহারা দেয় র‍্যাবের সদস্যরা। পরে শনিবার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উদ্ধার হওয়া বাড়ির পাশের আমবাগানে তাজা ককটেল ধ্বংস করে র‍্যাবের বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মুনীম ফেরদৌস ঘটনাস্থলে এক প্রেস ব্রিফিংয়ে জানান, পরিত্যক্ত বাড়ির মালিককে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আরও অনুসন্ধান চলছে। যারা এই কর্মকাণ্ডের সঙ্গে জড়িত, তাদের খুঁজে আইনের আওতায় নিয়ে আসা হবে। আসন্ন নির্বাচনকে ঘিরে যেকোন ধরনের নাশকতা বা বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে কাজ করছে র‍্যাব।

মো. মুনীম ফেরদৌস বলেন, ‘গত ১১ মাসে জেলা থেকে ১৯টি অস্ত্র, ৩০টি ম্যাগাজিন, ৬৫ রাউন্ড গুলিসহ ১২ জন আটক করা হয়েছে এবং এখানে দুষ্কৃতিকারীদের বড় ধরনের নাশকতা করার কোনো সক্ষমতা নেই। এখন পর্যন্ত জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যদের সঙ্গে সমন্বয় করে অবাধ ও শান্তিপূর্ণ ভোট আয়োজনের জন্য কাজ করছে র‍্যাব।’

লেফটেন্যান্ট কর্নেল মো. মুনীম ফেরদৌস আরও বলেন, ‘সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ অস্ত্রের পারাপারের একটি রুট হিসেবে ব্যবহার হচ্ছে। নির্বাচনকে ঘিরে নানা অপতৎপরতায় লিপ্ত রয়েছে একটি কুচক্রী মহল। তাদের সব নাশকতা বন্ধ করে দেশের গণতান্ত্রিক ব্যবস্থার ধারাবাহিকতা বজায় রাখা হবে। গোয়েন্দা নজরদারী বৃদ্ধির পাশাপাশি টহল কার্যক্রম জোরদার করার মাধ্যমে জনগণের জানমালের নিরাপত্তায় সদা প্রস্তুত রয়েছে র‍্যাব।

এ সময় আরও উপস্থিত ছিলেন র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মারুফুল ইসলাম ও কোম্পানি উপঅধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলামসহ র‍্যাবের বিভিন্ন স্তরের সদস্যরা।

সর্বশেষ খবর