Homeখেলাফুটবল রেখে ক্রিকেটে মজেছেন ‘গোল্ডেন বয়’ বেলিংহ্যাম

ফুটবল রেখে ক্রিকেটে মজেছেন ‘গোল্ডেন বয়’ বেলিংহ্যাম

ফুটবল বিশ্বে এখন জনপ্রিয় একটি নাম রিয়াল মাদ্রিদের ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যাম। চলতি মৌসুমে স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিয়েই গোলের বন্যা বইয়ে দিচ্ছেন তিনি। তবে এতদিন সকলে একজন ফুটবলার হিসেবে চিনলেও, হঠাৎ করে ক্রিকেট ব্যাটে নিজের কারিশমা দেখালেন ইংলিশ এই ফুটবলার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বেলিংহ্যামের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখান তিনি ক্রিকেট ব্যাট হাতে একাধিক শট খেলতে দেখা যায়। ভিডিওতে দেখা যায়, একেবারে স্বাচ্ছন্দ্যের সঙ্গে ব্যাটিং করছেন বেলিংহ্যাম। শুধু ব্যাটিং নয়, একেবারে ‘পাওয়ার হিটিং’ করতে দেখা গেল তাকে। পেশাদার ক্রিকেটারদের মতোই হাঁকাচ্ছিলেন শট।

এদিকে এই ভিডিও দেখে মুগ্ধ তার ভক্তরা। সকলেই মনে করছেন ব্যাট হাতে নামালেও জুড ফুটবলের মতোই দারুণ পারফর্ম করবেন। যদিও কিছু নেটিজেনদের তরফ থেকে এসেছে কটাক্ষও। তবে অধিকাংশই প্রশংসা করেছেন তার।

একজন ফুটবলার হয়ে এমন ক্রিকেট ব্যাট হাতে আগেও অনেকজনকে দেখা গেছে। ২০২২ সালে ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইনকে লর্ডসে ব্যাট হাতে দেখা গেছে। এছাড়াও, এর আগে ইংলিশ ফুটবলার ওয়ালকট, সাবেক ম্যান সিটি গোলরক্ষক জো হার্টকেও ক্রিকেট খেলতে দেখা গেছে।

সম্প্রতি এক নজিরবিহীন রেকর্ড গড়েছেন বেলিংহ্যাম। তিনি প্রথম রিয়াল মাদ্রিদ খেলোয়াড় যিনি ‘গোল্ডেন বয় অ্যাওয়ার্ড’ জিতেছেন। এই খেতাব জিতে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘ফুটবলার হয়ে এমন একটা পুরস্কার জিতে আমি খুব খুশি হয়েছি। এটা বলে বোঝানোর মতো নয়। আগামীদিনে এগোতে গেলে নিজের চোখের সামনে লক্ষ্যটাও বড় রাখতে হবে। আমি মনে করি যত সম্ভব ততই এমন পুরস্কার জিততে হবে।’

সর্বশেষ খবর