Homeরাজনীতি১৪ আর ২৪ এক নয়: মঈন খান

১৪ আর ২৪ এক নয়: মঈন খান

একতরফা নির্বাচন করে এবার পাঁচ বছরের জন্য সরকার ক্ষমতায় থাকতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কৃষক দলের ভোট বর্জনের গণসংযোগে তিনি এ মন্তব্য করেন।

মঈন খান বলেন, সরকার যদি মনে করে ৭ জানুয়ারি নির্বাচন করে এবার পার পেয়ে যাবে তা হবে না। ২০১৪ সাল ও ২০২৪ সাল এক নয়। বিদেশিরা এ নির্বাচনকে প্রহসনের নির্বাচন হিসেবেই দেখছে।

ক্ষমতাসীনরা আবারও বাকশাল সরকার কায়েম করতে একতরফা নির্বাচন করছে দাবি করে বিএনপির এ নেতা বলেন, তারা একতরফা নির্বাচন করে সাজানো সংসদ ও সরকার প্রতিষ্ঠা করতে চাইছে। শান্তিপূর্ণ আন্দোলনে সরকারের পতন ঘটানো হবে।

এদিকে অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে চতুর্থ দফায় ৯ম দিনের মত নির্বাচন বয়কটের ডাক দিয়ে রাজধানীর বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেছে বিএনপি ও সমমনা দলগুলো।

রাজধানীর মতিঝিল এলাকায় প্রচারপত্র বিলি করে গণসংযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এছাড়া হাতিরপুল এলাকায় ভোট বর্জনের আহ্বান জানিয়ে সাধারণ মানুষের কাছে লিফলেট বিতরণ করেছে স্বেচ্ছাসেবক দল।

খিলক্ষেত এলাকায় মহিলা দলের লিফলেট বিতরণ কর্মসূচিতে যোগ দিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক হুঁশিয়ারি দিয়ে বলেছেন, একতরফা নির্বাচন বর্জনে শুক্রবার থেকে তিন দিনের জন্য কঠোর আন্দোলনের প্রস্তুতি চরছে।

এছাড়া রাজধানীর বিভিন্ন স্থানে নির্বাচন বয়কটের ডাক দিয়ে লিফলেট বিতরণ করে গণসংযোগ, মিছিল ও সমাবেশ করেছে সরকার পতনের যুগপৎ আন্দোলনের শরিকরা।

তফসিল অনুযায়ী, এ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ হয় ১৮ ডিসেম্বর। সে দিন থেকেই প্রচারণায় নামেন প্রার্থীরা। ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এ প্রচারণা চালানো যাবে। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

যাচাই-বাছাই ও আপিল নিষ্পত্তি শেষে ইসি জানায়, ২৭ রাজনৈতিক দলের মোট ১ হাজার ৮৯৬ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সর্বশেষ খবর