Homeখেলানিজের দলবদল নিয়ে মুখ খুলেছেন এমবাপ্পে

নিজের দলবদল নিয়ে মুখ খুলেছেন এমবাপ্পে

দলবদলের নতুন মৌসুম শুরু হতেই আবারও আলোচনায় কিলিয়ান এমবাপ্পে। পিএসজিতে চুক্তির মেয়াদ শেষ না হতেই তার দিকে চোখ রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের। নিজের ভবিষ্যত নিয়ে কী ভাবছেন, এমবাপ্পে?

বুধবার (৩ জানুয়ারি) রাতে তুলুজকে ২-০ ব্যবধানে হারিয়ে ফরাসি চ্যাম্পিয়নস ট্রফি (সুপার কাপ) জয়ের পর নিজের দল বদলের বিষয়ে কথা বলেছেন এমবাপ্পে।

ফরাসি তারকা বলেন, ‘আমি এখনো সিদ্ধান্ত নিইনি। নিজের পছন্দও ঠিক করিনি। এখানে আমার সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ নয়। সর্বশেষ গ্রীষ্মে সভাপতির (পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি) সঙ্গে আমার সে ধরনের চুক্তি হয়েছিল। বলা হয়েছিল, আমরা সব পক্ষের স্বার্থ রক্ষা করে চলব এবং ক্লাবের প্রশান্তি (শৃঙ্খলা) বজায় রাখব। তাই আমি বলব, আমার সিদ্ধান্ত এখন গৌণ ব্যাপার।’

পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তির মেয়াদ ৬ মাসও বাকি নেই। তবে এখনো ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন করেননি তিনি। নতুন চুক্তিতে না গেলে আগামী গ্রীষ্মে মুক্ত খেলোয়াড় হিসেবেই যেকোনো দলে যোগ দিতে পারবেন তিনি। অবশ্য দলবদলের বাজারে ২০২২ সাল থেকেই এমবাপ্পেকে নিয়ে চলছে নাটক। ওই বছরই পছন্দের ক্লাব রিয়াল মাদ্রিদে তিনি পাড়ি দিচ্ছিলেন বলে ‍গুঞ্জন উঠেছিল।

২০২৩ সালের গ্রীষ্মেও কম নাটক হয়নি। চুক্তি নবায়ন করতে না চাওয়ায় তাকে বিক্রি করে দিতে উঠে পড়ে লেগেছিল পিএসজি। কারণ মেয়াদ শেষে এমবাপ্পে চলে গেলে দলবদল থেকে একটি কানাকড়িও পাবে না ক্লাব। অন্যদিকে মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত প্যারিসের ক্লাবটিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন এমবাপ্পে। কারণ চুক্তি অনুযায়ী মেয়াদ পূর্ণ করে ক্লাব ছাড়লে ৮ কোটি ইউরো আনুগত্য বোনাসের পুরোটাই পাবেন তিনি। এবারও কী থাকছে কোনো নাটকীয়তা?

এমবাপ্পে বলেন, ‘এমনটা আমি ২০২২ সালের মে মাসের শেষ দিকে করেছি। কারণ, মে মাস শেষ না হওয়া পর্যন্ত কিছু্ই জানতাম না। যদি আমি জানিই যে কী করতে চাই, তাহলে অপেক্ষা করছি কেন? এর কোনো মানে হয় না। যেমনটা আমি আগেও বলেছি, আমার কাছে এখন (পিএসজির হয়ে) শিরোপা জেতা গুরুত্বপূর্ণ। আমরা এই মাত্র (গত রাতে) একটি জিতলাম, আরও জেতার ব্যাপারে সংকল্পবদ্ধ। ক্লাবের ভেতরে আমরা ব্যক্তিগত বিষয় নিয়ে আলোচনা করি না। এটা নিয়ে কারও আগ্রহও নেই।’

পিএসজির হয়ে এখন পর্যন্ত ২৮৩ ম্যাচ খেলে ২৩৪ গোল করেছেন এমবাপ্পে। ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ গোল স্কোরার তিনি। ২০১৭-১৮ মৌসুমে যোগ দেয়ার পর থেকে ক্লাবটিকে ১৩টি শিরোপা উপহার দিয়েছেন তিনি। তবে চুক্তির মেয়াদ শেষে ২০২৪ সালের জুনে তিনি পিএসজি ছেড়ে পছন্দের ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন বলেই গুঞ্জন, ইরোপের গণমাধ্যমগুলোতে।  স্প্যানিশ ক্লাবটিও ইতোমধ্যে সবরকম প্রস্তুতি সেরে রেখেছে।

অবশ্য ফরাসি তারকাকে নিয়ে আগ্রহের কমতি নেই ইংলিশ ক্লাব লিভারপুলেরও। ২৫ বছর বয়সী এ স্ট্রাইকারকে দলে ভেড়াতে বড় অঙ্কের অর্থ নিয়ে প্রস্তুত তারাও।

সর্বশেষ খবর