Homeখেলাকোপা আমেরিকার আগেই ফাঁস হলো আর্জেন্টিনার জার্সি!

কোপা আমেরিকার আগেই ফাঁস হলো আর্জেন্টিনার জার্সি!

কাতার বিশ্বকাপের পরে বড় কোনো টুর্নামেন্টে খেলার অপেক্ষায় রয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। তবে সেই টুর্নামেন্টের অন্তত পাঁচমাস আগে দলটির নতুন জার্সি ফাঁস হয়েছে। আনুষ্ঠানিকভাবে উন্মোচনের আগে জার্সি ফাঁসের ঘটনা সামনে এনেছে দেশটির সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

শুক্রবার (৫ জানুয়ারি) এক প্রতিবেদনের মাধ্যমে আর্জেন্টিনার নতুন জার্সির বিষয়টি সামনে আনে টিওয়াইসি স্পোর্টস। সংবাদমাধ্যমটি বলছে, দুটি বিশেষ বক্সে সাজানো দলটির নতুন জার্সির ছবি ‘ডিএ স্পোর্টসে’র সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভাইরাল ছবিতে দেখা গেছে, কাতারের বিশ্বকাপ জার্সির জায়গায় বেশ কয়েকটি পরিবর্তন  আনা হয়েছে। নতুন জার্সিতে সামনের দিকে তিনটি আকাশি-নীল এবং চারটি সাদা রংয়ের লম্বালম্বি রেখা রয়েছে। তবে হোম জার্সিতে কাঁধ ও গলার ডিজাইনে কালো স্ট্রাইপের পরিবর্তে রাখা হয়েছে নীল রং। এছাড়া দেশটির ফুটবল ফেডারেশনের লোগো সোনালী রঙে ঢেকে দেওয়া হয়েছে। আর সেই নাম কালোর পরিবর্তে সাদা রঙে আঁকা হয়েছে।

এছাড়া আর্জেন্টিনার হোম এবং অ্যাওয়ে জার্সিতে আগের আরও কিছু পরিবর্তন দেখা গেছে। মূলত সেখানে সবচেয়ে বেশি পরিবর্তন আনা হয়েছে রঙে। আর বদলানো হয়েছে হাতার ওপরের দিকের স্ট্রাইপ।

এ দিকে বিশ্বকাপ জয়ের পরে আবারও বড় কোনো শিরোপা জয়ের লক্ষ্যে রয়েছে আর্জেন্টিনা। ২০১৬ সালে চিলির বিপক্ষে ফাইনাল হেরে কোপায় স্বপ্নভঙ্গ হয়েছিল দলটির। পরে ২০২১ সালে মারাকানায় শিরোপা উৎসব করে মেসির দল। সেখান থেকেই কাতার বিশ্বকাপ জয়ের ছক করে তারা। আর তাতে সফলও হয় আলবিসেলেস্তে বাহিনী। এবার আবারও কোপা জয়ের স্বপ্নে বিভোর দলটি।

প্রসঙ্গত, ২০২৪ সালের কোপা আমেরিকার গ্রুপপর্বের খেলা শুরু হবে ২০ জুন থেকে ২ জুলাই। উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। টুর্নামেন্টের কোয়ার্টারফাইনাল ৪ থেকে ৬ জুলাই অনুষ্ঠিত হবে। এরপরে ৯ ও ১০ জুলাই সেমিফাইনাল শেষে ১৩ জুলাই হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আর ফাইনাল হবে ১৪ জুলাই। আসন্ন আসরের ‘এ’ গ্রুপে লড়বে আর্জেন্টিনা, পেরু, চিলি ও প্লেঅফ বিজয়ী একটি দল। এছাড়া ‘বি’ গ্রুপে মেক্সিকো, ইকুয়েডর, ভেনিজুয়েলা, জ্যামাইকা; ‘সি’ গ্রুপে যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, পানামা, বলিভিয়া এবং ‘ডি’ গ্রুপে ব্রাজিলের প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে, প্লেঅফ বিজয়ী আরেকটি দল।

সর্বশেষ খবর

Exit mobile version