Homeরাজনীতিঅপেক্ষা ছাড়া কিছুই করার নেই বিএনপির: কাদের

অপেক্ষা ছাড়া কিছুই করার নেই বিএনপির: কাদের

ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি ব্যর্থ রাজনৈতিক দলে পরিণত হয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এখন অপেক্ষা ছাড়া কিছুই করার নেই দলটির।

সোমবার (৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

নির্বাচন গণতন্ত্রের মাইলফলক হিসেবে বিশ্ব দরবারে স্থাপন হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দেশি- বিদেশি পর্যবেক্ষকরা পর্যবেক্ষণ করেছেন। নির্বাচন কতটা শান্তিপূর্ণ সুষ্ঠু হয়েছে তারা সেটা দেখেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নতুন রেকর্ড স্থাপন করে প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন শেখ হাসিনা। ভারত, নেপাল, চীন, রাশিয়াসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা অভিনন্দন জানিয়েছেন। এজন্য আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

বিজয়ী এবং পরাজিত সব প্রার্থীর সমর্থকদের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার অনুরোধ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনী সংসদ সদস্য হিসেবে স্বতন্ত্র প্রার্থীরা সংসদে ভূমিকা রাখবেন।

জনগণ ব্যালটের মাধ্যমে রায় দিয়েছেন জানিয়ে তিনি বলেন, বিএনপি এবারও ব্যর্থ হয়েছে। আগামী ৫ বছর অপেক্ষা করা ছাড়া আর কিছুই করার নেই।

বিএনপির অভিযোগ বাস্তবতা বিবর্জিত মন্তব্য করে কাদের বলেন, দলটির করুণ পরিণতির জন্য মিথ্যাচার দায়ী। এখনো তারা জনতার রায়কে অস্বীকার করে হুমকি-ধামকি দিচ্ছেন।

‘আগুন সন্ত্রাস ও গণতন্ত্র একসঙ্গে চলতে পারে না। বিএনপি নেতাদেরকে বলবো সত্য মেনে নিয়ে রাজনীতি করুন। না হলে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন’, যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সরকারের অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করা হবে জানিয়ে তিনি বলেন, সংবিধান অনুযায়ী নতুন সরকার গঠন করতে যাচ্ছি। নির্বাচনী ইশতেহারর ওয়াদা অক্ষরে অক্ষরে পালন করা হবে।

‘জনগণের পাশে থাকাই আওয়ামী লীগের কাজ। স্মার্ট বাংলাদেশের প্রতিশ্রুতি শেখ হাসিনা অবশ্যই বাস্তবায়ন করবেন। আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে আওয়ামী লীগ। দ্বাদশ সংসদে বিরোধী দল কারা হবে নতুন প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন’, যোগ করেন তিনি।

সর্বশেষ খবর