Homeবিনোদনভোটে হেরে নিজের কথা রাখলেন না মাহি

ভোটে হেরে নিজের কথা রাখলেন না মাহি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসনে ঢাকাই সিনেমার চিত্রনায়িকা মাহিয়া মাহি গোহারা হেরেছেন নৌকার প্রার্থী ওমর ফারুক চৌধুরীর কাছে। এদিকে নির্বাচনে হেরে নিজের দেয়া কথাও রাখলেন না মাহি।

রোববার (৭ জানুয়ারি) সকাল ১০টার দিকে তানোর উপজেলার মুণ্ডুমালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যান মাহি। সে সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘ফলাফল যা হওয়ার হবে, আমি হারি বা জিতি ইনশাআল্লাহ কাল (সোমবার) পুরো এলাকায় একটা শোডাউন দেব। হেরে গেলেও সবাইকে জানান দেব, আমি তাদের (জনগণ) সঙ্গে আছি।’

মাহি আরও বলেন,

পাস করি, আর ফেইল করি; সেটি এখন আমার কাছে বড় বিষয় না। তবে আমি মানুষের এত কাছাকাছি গিয়েছি, এত বয়স্ক মানুষের দোয়া পেয়েছি, প্রত্যন্ত অঞ্চলে গিয়েছি এবং অনেক মানুষের সাথে কথা বলেছি। মানুষের কষ্টের কথাগুলো শুনেছি, এর থেকে অনেক কিছু শেখার আছে। তাদের জন্য আমার অনেক কিছু করার আছে। নির্বাচিত যদি না-ও হতে পারি, আমি ব্যক্তিগত উদ্যোগে তাদের সহযোগিতা করব।

তবে শেষ পর্যন্ত কথা রাখেননি মাহি। সোমবার (৮ জানুয়ারি) নিজের নির্বাচনী এলাকায় কোনো শোডাউন দেননি তিনি।

প্রসঙ্গত, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেন নায়িকা মাহি। নির্বাচনের আগে এলাকাবাসীকে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে তার ট্রাক প্রতীকে ভোট চান। প্রচারণার সময় ‘সিনেম্যাটিক’ স্টাইলে বক্তব্যও দেন। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে উদ্দেশ্য করে তিনি বলেছিলেন, ‘চৌধুরী সাহেবের হয়তো অনেক টাকা আছে, কিন্তু তার মন নেই।’

তবে নির্বাচনের ফলাফলে সেই চৌধুরীর কাছে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন। রাজশাহী-১ আসনের দুই উপজেলায় শারমিন আক্তার নিপা (মাহিয়া মাহি) ট্রাক প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৯ ভোট। আর টানা তিনবারের এমপি আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরী পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট। এ ছাড়া তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী কাঁচি প্রতীকে পেয়েছেন ৯২ হাজর ৪১৯ ভোট।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ৭ জানুয়ারি (রোববার)। এ নির্বাচনে সারা দেশের ২৯৯ আসনে ৪১ দশমিক ৮ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সোমবার (৮ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

গতকাল ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা নিশ্চিত করেছে আওয়ামী লীগ। ২৯৯টি আসনের মধ্যে আওয়ামী লীগ পেয়েছে ২২৪টি আসন। অন্যদিকে স্বতন্ত্র থেকে জয়ী হয়েছেন ৬২ জন, জাতীয় পার্টি থেকে ১১ এবং অন্য দল থেকে একজন প্রার্থী জয় পেয়েছেন। অন্যদিকে একটি আসনের ফলাফল স্থগিত রয়েছে।

এ ছাড়া নওগাঁ-২ আসনে এক প্রার্থীর মৃত্যুর কারণে এবার ভোট হয় ২৯৯ আসনে। তবে অনিয়ম ও সংঘর্ষের কারণে রোববার (৭ জানুয়ারি) বিকেলে বন্ধ হয় ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের ভোট। তাই আসনটির ফলাফল স্থগিত রয়েছে।

সর্বশেষ খবর