Homeবিনোদনগলায় গামছা আর লুঙ্গি পরে সামনে এলেন অনন্ত জলিল

গলায় গামছা আর লুঙ্গি পরে সামনে এলেন অনন্ত জলিল

ঢাকায় সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক অনন্ত জলিল সবসময় আলোচনায় থাকেন। নাম লিখিয়েছেন বিগ বাজেটের ছবি ‘অপারেশন জ্যাকপট’-এ। এবার তার লুক প্রকাশ্যে এলো।

গলায় লাল-হলুদ গামছা ঝোলানো। গায়ে আটসাট শার্ট। আর পরনে লুঙ্গি। চুলের কার্টে নতুন ধাঁচ। এ যেন এক অন্যরকম অনন্ত জলিল। তার চরিত্রের প্রেক্ষিতেই এমন লুকে তিনি হাজির হয়েছেন। সম্প্রতি শুরু হয়েছে স্বাধীনতা যুদ্ধের সিনেমা ‘অপারেশন জ্যাকপট’র শুটিং। গত শুক্রবার (৫ জানুয়ারি) থেকে অংশ নিয়েছেন এই নায়ক।

এতোবছরের সিনেমায় এমন লুকে দেখা যায়নি অনন্তকে। সবসময় সাহেব লুকেই হাজির হন পর্দায়। এবারের লুক দেখে ভক্তমনেও নানা প্রশ্নের জন্ম দিয়েছে। তবে চরিত্রের প্রয়োজনেই তিনি এমন লুকে হাজির হতে যাচ্ছেন।

১৯৭১ সালের বীর মুক্তিযোদ্ধাদের সফল গেরিলা যুদ্ধের কাহিনী নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘অপারেশন জ্যাকপট’। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করবেন বাংলাদেশের দেলোয়ার জাহান ঝন্টু ও ভারতের রাজিব বিশ্বাস।

বুধবার (২৭ ডিসেম্বর) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সংবাদ সম্মেলন

করে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা করেছে। এটি প্রযোজনা করবে অন্তর শোবিজ। এতে অভিনয় করবেন ৮০ জনের মতো শিল্পী।

‘অপারেশন জ্যাকপট’-এ অভিনয় করবেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী বর্ষাও। এর আগে নাম ঘোষণা করা হয়েছিল শিল্পীদের। সিনেমাটিতে থাকবেন, অনন্ত জলিল, অমিত হাসান, জিয়াউল রোশান, মামনুন ইমন, নিরব হোসেন, জয় চৌধুরী, সাঞ্জু জন, শিপন মিত্র ও আমান রেজা। আরও অভিনয় করবেন আহমেদ শরীফ, ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগর, ড্যানি সিডাক, খোরশেদ আলম খসরু, কাজী হায়াত প্রমুখ।

শোনা গিয়েছিল আবার একসঙ্গে অভিনয় করবেন নিপুণ আক্তার ও জায়েদ খান। কিন্তু নিপুণ সাফ জানিয়ে দিয়েছেন, জায়েদ খান এ সিনেমায় কাজ করলে তিনি থাকবেন না।

দেশ-বিদেশে শুটিং চলবে ২০২৪-এর মার্চ পর্যন্ত। সিনেমার বাজেট ধরা হয়েছে ২১ কোটি টাকা।

সিনেমাটিতে তুলে ধরা হবে স্বাধীনতা যুদ্ধের নৌ-সেক্টরে পরিচালিত সফলতম গেরিলা অপারেশন। মুক্তিযুদ্ধের সময় ‘অপারেশন জ্যাকপট’ নামের অভিযানে চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর, চাঁদপুর ও নারায়ণগঞ্জে একযোগে গেরিলা অপারেশন চালানো হয়েছিল।

সেই অভিযানে পাকিস্তান ও অন্য আরও কয়েকটি দেশ থেকে অস্ত্র, খাদ্য ও তেল নিয়ে আসা ২৬টি জাহাজ ডুবিয়ে দিয়েছিলেন মুক্তিযোদ্ধারা। ইতিহাসের সাহসী সে অভিযানের সোনালি সময়কে সঠিকভাবে তুলে ধরা হবে সিনেমাটিতে।

সর্বশেষ খবর