Homeখেলাভারত সিরিজ থেকে ছিটকে গেলেন রশিদ

ভারত সিরিজ থেকে ছিটকে গেলেন রশিদ

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন আফগানিস্তানের প্রাণভোমরা রশিদ খান। তার অনুপস্থিতিতে রোহিতদের মোকাবিলা করা কঠিন হলেও চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ইব্রাহিম জাদরানরা।

শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে অভিজ্ঞ রশিদকে দলে পাচ্ছে না আফগানরা। কোমরের ইনজুরি থেকে মুক্তি পেতে চিকিৎসা নিলেও এখনো পুরোপুরি সুস্থ হতে পারেননি এ অলরাউন্ডার। যার কারণে খেলা হচ্ছে এবারের বিগ ব্যাশ ও এসএ২০ ফ্র্যাঞ্চাইগি লিগে। মাঠে ফিরতে আপাতত রিহ্যাব প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছেন তিনি। তবে খেলতে না পারলে অনুপ্রেরণা যোগাতে দলের সঙ্গে ভারতে যাবেন তিনি।

রশিদের সবশেষ অবস্থা জানিয়ে আফগান অধিনায়ক ইব্রাহিম জাদরান বলেন, ‘সে পুরোপুরি সুস্থ নয়। কিন্তু দলের সঙ্গে থাকবে। আশা করি, দ্রুত সে সুস্থ হয়ে ফিরবে। চিকিৎসকের সঙ্গে সে তার রিহ্যাব চালিয়ে যাচ্ছে।’

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল ভারত। সিরিজটাও তাদেরই ঘরের মাঠে। রোহিতদের বিপক্ষে আফগানদের প্রথম ম্যাচ বৃহস্পতিবার (১১ জানুয়ারি)। পরবর্তী দুই ম্যাচ ১৪ ও ১৭ জানুয়ারি। অভিজ্ঞ রশিদকে ছাড়া লড়াইটা যে কঠিন হবে সেটা অকপটে স্বীকার করেছেন অধিনায়ক ইব্রাহিম। তবে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় তার দল প্রস্তুত বলেও জানান তিনি।

ইব্রাহিম বলেন, ‘রশিদকে ছাড়া আমাদের ভুগতে হবে। কারণ তার অভিজ্ঞতা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু এটা ক্রিকেট। আপনাকে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে।’

গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে রশিদ। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সবশেষ সিরিজটাও খেলতে পারেননি। যদিও তার অনুপস্থিতিতে ২-১ ব্যবধানে জয় তুলে নিয়েছিল দল। ভারতের বিপক্ষে সিরিজে তার অনুপস্থিতিতে স্পিন বিভাগের দায়িত্ব সামলাবেন মুজিব উর রহমান, মোহাম্মদ নবি, নুর আহমেদ, কাইস আহমেদ ও শরাফউদ্দিন আশরাফরা।

সর্বশেষ খবর