Homeরাজনীতিসংসদ সদস্যদের শপথগ্রহণ প্রত্যাখ্যান করেছে বিএনপি: রিজভী

সংসদ সদস্যদের শপথগ্রহণ প্রত্যাখ্যান করেছে বিএনপি: রিজভী

সংসদ সদস্যদের শপথগ্রহণ প্রত্যাখ্যান করেছে বিএনপি। দলটির নেতারা বলেছেন, একতরফা নির্বাচন করায় বর্তমান সরকার ও সংসদ অবৈধ। জোর করে সরকার ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে পারবে না বলেও হুঁশিয়ারি দেন দলটির নেতাদের।

ভোট বর্জন করে ভোট কেন্দ্রে না যাওয়ায় জনগণকে ধন্যবাদ জানিয়ে বুধবার (১০ জানুয়ারি) দ্বিতীয় দিনের মত রাজধানীর বিভিন্ন স্থানে গণসংযোগ করেছে বিএনপি ও সমমনা দলগুলো।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নগরীর গুলশান এলাকায় লিফলেট বিতরণ করেন। এসময় তিনি জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সরকার একতরফা নির্বাচন করে পুরো জাতিকে ধোকা দিয়েছে। সংসদ সদস্যদের শপথগ্রহণ প্রত্যাখ্যান করেছে।

রিজভী আরও বলেন, এ অবৈধ সরকার এক তরফাভাবে প্রতারণার নির্বাচন করে গোটা জাতিকে ধোকা দিয়েছে। জনগণ নির্বাচন বর্জন ও প্রত্যাখ্যান করে সরকারকে লাল কার্ড দেখিয়েছে।

এদিকে জাতীয়তাবাদী ছাত্রদল রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় ভোট বর্জন করায় সাধারণ মানুষকে অভিনন্দন জানিয়ে লিফলেট বিতরণ করেছে।

এছাড়াও জাতীয় প্রেসক্লাবের সামনে ব্যতিক্রমী গণসংযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক। নির্বাচনের দিন ভোটকেন্দ্রে না যাওয়ায় সাধারণ মানুষকে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান তিনি।

এসময় ফারুক দাবি করেন, একতরফা নির্বাচন করায় বর্তমান সরকার, সংসদ ও এমপিদের শপথ অবৈধ।

তিনি আরও বলেন, দুই থেকে চার শতাংশও ভোট পড়েনি, সেই নির্বাচনে জয়ী সংসদ সদস্যদের শপথ অনু্ষ্ঠান আমরা প্রত্যাখ্যান করছি। এই সরকার গঠন করে, আবার স্বৈরাচারি কায়দায় আবারও সরকার পরিচালিত হবে, জনগণ এটা কোনো দিনও গ্রহণ করবে না।

বিএনপির পাশাপাশি নগরীতে গণসংযোগ, মিছিল ও সমাবেশ করেছে যুগপৎ আন্দোলনের শরিকদলগুলো।

সর্বশেষ খবর