Homeবিনোদনদেশের তিন সিনেমা যাচ্ছে মুম্বাই চলচ্চিত্র উৎসবে

দেশের তিন সিনেমা যাচ্ছে মুম্বাই চলচ্চিত্র উৎসবে

বাংলাদেশের সিনেমা বিশ্ব দরবারে জায়গা করে নিচ্ছে। থার্ড আই এশিয়ান ফিল্ম ফেস্টিভালেও তিন তিনটি সিনেমা এবার সংযুক্ত হয়েছে। মনোনীত হয়েছে চলচ্চিত্র নির্মাতা খন্দকার সুমনের ‘সাঁতাও’, নূর ইমরান মিঠুর ‘পাতাল ঘর’ এবং সৈয়দা নিগার বানুর ‘নোনা পানি’।

থার্ড আই এশিয়ান ফিল্ম ফেস্টিভালের ২০তম আসর শুরু হতে যাচ্ছে আগামী ১২ জানুয়ারি থেকে আর চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত।

বেঙ্গল ক্রিয়েশন লি. প্রযোজিত ও সৈয়দা নিগার বানু পরিচালিত ‘নোনা পানি’ চলচ্চিত্রটি বাংলাদেশের খুলনা অঞ্চলের প্রান্তিক মানুষের জীবনের ওপর নির্মিত হয়েছে। উঠে এসেছে ওই অঞ্চলের মানুষের টানা পোড়েনের গল্প। সিনেমাটিতে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, জয়িতা মহলানবিশ, বিলকিস বানু, রুবল লোদিসহ অনেকে।

‘পাতালঘর’ পরিচালনা করেছেন নূর ইমরান মিঠু। অভিনয় করেছেন আফসানা মিমি, রওনক হাসান, নুসরাত ফারিয়া, মামুনুর রশীদ, সালাহউদ্দিন লাভলু প্রমুখ। এই সিনেমায় মা-মেয়ের মনস্তাত্ত্বিক সম্পর্ক দেখানো হয়েছে। সম্পর্কের টানাপোড়েন উঠে এসেছে এই গল্পে।

এছাড়া ‘সাঁতাও’ এক মাতৃত্বের গল্প নিয়ে তৈরি হয়েছে। মা তার সন্তানকে হারিয়ে একা হয়ে যান পরে তার ছোট্ট গরুর বাছুর তার অবলম্বন হয়। কৃষক স্বামীও সময় দিতে পারেন না। এভাবে গল্প এক সংগ্রামের জায়গায় গিয়ে পৌঁছায়। খন্দকার সুমনের সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল ও ফজলুল হক। সম্প্রতি চলচ্চিত্রটি ‘অ্যামাজন প্রাইম ভিডিও’ ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে।

সর্বশেষ খবর