Homeখেলাপারলে পিএসজি থেকে ‘এক লাখ কোটি’ টাকা নিতেন এমবাপ্পের মা!

পারলে পিএসজি থেকে ‘এক লাখ কোটি’ টাকা নিতেন এমবাপ্পের মা!

সুযোগের সদ্ব্যবহার করেছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের মা ফায়জা লামারি। ছেলেকে নিয়ে রিয়াল মাদ্রিদ ও পিএসজির টানাটানির মধ্যে মোটা অঙ্কের প্রস্তাবে ফরাসি জায়ান্টদের সঙ্গেই চুক্তি নবায়ন করেন তিনি। তাতে অবশ্য দোষের কিছু দেখছেন না তিনি। উল্টো তখনকার পরিস্থিতি বিবেচনায় সম্ভব হলে পিএসজি থেকে ১০ বিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় যা এক লাখ ২০ হাজার কোটি টাকার বেশি) নিতেন বলেই এক সাক্ষাতকারে জানান তিনি।

ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের মা ফায়জা লামারি তার ব্যক্তিগত প্রতিনিধিও। ছেলের দলবদল নিয়ে দলগুলোর সঙ্গে তিনিই আলোচনা করে থাকেন। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদকে না করে পিএসজির সঙ্গে চুক্তি নবায়নেও ছিল তার ভূমিকা।

গোল ডট কমের মতে, রিয়াল মাদ্রিদের প্রস্তাবকে প্রত্যাখান করে ২০২২ সালে পিএসজির ৭২ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৮৬৫ কোটি টাকার বেশি) বেতনের প্রস্তাবে চুক্তি স্বাক্ষর করেন এমবাপ্পে। তাতে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে সর্বোচ্চ পারিশ্রমিকের ফুটবলার বনে যান তিনি।

২৫ বছর বয়সীয় তারকার মা ও প্রতিনিধি অবশ্য বলছেন, তখন পরিস্থিতি এমন ছিল যে যদি সম্ভব হতো তাহলে পিএসজি থেকে ১০ বিলিয়ন ইউরোই নিতেন।

এনভোয়ে স্পেশালে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, ‘এখানে দোষের কিছু নেই, লজ্জার কিছু নেই। যদি সম্ভব হতো আমরা ১০ বিলিয়ন ইউরোই (বাংলাদেশি মুদ্রায় যা এক লাখ ২০ হাজার কোটি টাকার বেশি) নিতাম। কারণ পরিস্থিটাই এমন ছিল।’

২০২২ সালে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি প্রায় সম্পন্নই হয়ে গিয়েছিল এমবাপ্পের। কিন্তু দলবদলের শেষ সময়ে গিয়ে হঠাৎ মত বদলে নেন ফরাসি তারকা। চুক্তি নবায়ন করেন পিএসজির সঙ্গে। সেখানে অবশ্য প্রাধান্য পেয়েছে অর্থটা। যা এমবাপ্পের মা ও প্রতিনিধির সাক্ষাতকারেই স্পষ্ট।

এদিকে চলতি বছরের জুনে পিএসজির সঙ্গে শেষ হতে যাচ্ছে এমবাপ্পের আগের মেয়াদের চুক্তি। তাকে দলে ভেড়াতে এবারও আগ্রহ প্রকাশ করেছে রিয়াল। আগ্রহের কমতি নেই ইংলিশ ক্লাব লিভারপুলেরও। গত দুই বছরের মতো এবারের দলবদলেও এমবাপ্পেকে নিয়ে কী নাটক মঞ্চায়ন হয় সেটাই এখন দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব।

সর্বশেষ খবর