Homeআন্তর্জাতিকহজের ছবি তুলে ‘গোল্ডেন এক্সিবিটর’ খেতাব পেলেন সৌদি চিত্রশিল্পী রায়েদ

হজের ছবি তুলে ‘গোল্ডেন এক্সিবিটর’ খেতাব পেলেন সৌদি চিত্রশিল্পী রায়েদ

সৌদি আরবে পবিত্র হজের মনোমুগ্ধকর চিত্র ধারণ করে এশিয়ান ফটোগ্রাফারস ইউনিয়ন থেকে ‘GAPU’ গোল্ডেন এক্সিবিটর খেতাব পেয়েছেন চিত্রশিল্পী রায়েদ বিন আবদুল্লাহ আল-মালিকি।

আল আরাবিয়া ডটনেট উর্দুর খবরে জানা যায়, শুক্রবার (১২ জানুয়ারি) রায়েদ বিন আবদুল্লাহ আল-মালিকি গোল্ডেন এক্সিবিটর খেতাব পেয়ে চিত্রকলায় তার দক্ষতাই প্রমাণ করেননি বরং চিত্রশিল্পের মাধ্যমে সৌদি আরবের মুসলিম ইতিহাস ঐতিহ্যকে বিশ্ব-দরবারে উপস্থাপন করেছেন।

আবদুল্লাহ আল-মালিকি ২০টির বেশি দেশে আন্তর্জাতিক ফটোগ্রাফিক ইউনিয়ন থেকে স্বীকৃত ৩০টিরও বেশি আন্তর্জাতিক সেলুনে অংশগ্রহণ করেছেন। ২৫০টিরও বেশি স্থানে তার ছবি জমা দিয়েছেন। সম্প্রতি ৫০টি ভিন্ন ভিন্ন ছবির জন্য তিনি এই উপাধিতে ভূষিত হয়েছেন।

আল-আরাবিয়া ডটনেটে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, এই পুরস্কারটি তার জীবনের অন্যতম একটি পাওয়া। দীর্ঘ ফটোগ্রাফি ক্যারিয়ারের অন্যতম স্বপ্ন। এই সময়ে, তিনি বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে সৌদি আরবের প্রতিনিধিত্ব করতে পেরে আনন্দ প্রকাশ করেন।

এছাড়াও তিনি এ পর্যন্ত একটি স্বর্ণপদক ও বেশ কয়েকটি স্থানীয়, আন্তর্জাতিক পুরস্কার জিতেছেন। ওমানের সালতানাতের একটি স্বর্ণপদক ও বাংলাদেশ থেকেও দুটি পদক অর্জন করেছেন।

আল-মালিকি বলেছেন, তিনি ২০০৯ সাল থেকে ফটোগ্রাফি করে আসছেন। তিনি তার জন্মভূমি সৌদি আরবের ঐতিহ্যবাহী স্থানসমূহের ছবি তোলেন। এতেই তিনি আনন্দ লাভ করেন। আন্তর্জাতিক শৈল্পিক আন্দোলনে যারা এগিয়ে আছে, তাদের দলে তিনি থাকতে চান বলে আগ্রহ প্রকাশ করেন।

সর্বশেষ খবর