Homeখেলাবর্ষসেরা একাদশে মেসি-এমবাপ্পে-হলান্ড, জায়গা হয়নি রোনালদোর

বর্ষসেরা একাদশে মেসি-এমবাপ্পে-হলান্ড, জায়গা হয়নি রোনালদোর

এবারের বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন সময়ের সেরা তিন ফুটবলার এমবাপ্পে, হলান্ড এবং ভিনিসিউস। তাদের সঙ্গে ফিফা প্রো বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন ইন্টার মায়ামির আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিও। তবে একাদশে জায়গা হয়নি ক্রিস্টিয়ানো রোনালদোর।

লন্ডনে সোমবার (১৫ জানুয়ারি) রাতে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়। ২০২২ সালের ১৯ ডিসেম্বর থেকে ২০২৩ সালের ২০ অগাস্ট পর্যন্ত সময়ের পারফরম্যান্সকে বিবেচনায় আনা হয় একাদশ গঠনে। যেখানে আধিপত্য রয়েছে ট্রেবলজয়ী দল ম্যানচেস্টার সিটির। ইউরোপ ও ইংলিশ চ্যাম্পিয়নদের ছয় জন জায়গা পেয়েছেন একাদশে।

৩-৩-৪ ফর্মেশনে সাজানো এই একাদশের ডিফেন্ডার হিসেবে রাখা হয়েছে ম্যানচেস্টার সিটির তিনজনকে। যেখানে জায়গা পেয়েছেন রুবেন দিয়াজ, জন স্টোনস এবং কাইল ওয়ালকার। মিডফিল্ডার হিসেবে রাখা হয়েছে রিয়াল মাদ্রিদের ইংলিশ তারকা জুড বেলিংহ্যামকে। তার সঙ্গে মাঝমাঠে রয়েছেন সিটির কেভিন ডি ব্রুইনে এবং বের্নার্ডো সিলভা।

আর আক্রমণ ভাগে রয়েছেন পিএসজির কিলিয়ান এমবাপ্পে, সিটির আর্লিং হলান্ড, রিয়ালের ভিনিসিউস জুনিয়র এবং ইন্টার মায়ামির লিওনেল মেসি। আর এই দলের গোলরক্ষক হিসেবে বিবেচিত হয়েছেন রিয়াল মাদ্রিদের বেলজিয়ান তারকা থিবো কোর্তোয়া।

এবারের বর্ষসেরা একাদশে জায়গা হয়নি আল নাসরের তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। ২০২২ সালের ফিফা প্রো বর্ষসেরা একাদশেও জায়গা হয়নি পর্তুগালের অধিনায়কের।

এদিকে ফিফা ফেয়ার প্লে অ্যাওয়ার্ড জিতেছে ব্রাজিল পুরুষ দল। আর ফিফা পুসকাস অ্যাওয়ার্ড জিতেছেন ব্রাজিলের দ্বিতীয় বিভাগের ক্লাব বোতাফোগোর মিডফিল্ডার গুইলহার্মে মাদ্রুগা।

সর্বশেষ খবর