Homeআন্তর্জাতিকপুরুষ সেজে মেয়েদের বিয়ে করতেন নার্গিস

পুরুষ সেজে মেয়েদের বিয়ে করতেন নার্গিস

পুরুষ সেজে অন্য মেয়েদেরই বিয়ে করেন এক নারী। এরপর তাদের ‘বিক্রি’ করে দেন ‘বিদেশে’। এমন অভিযোগেই সম্প্রতি নার্গিস নামে এক নারীকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) এক প্রতিবেদনে পাকিস্তান-ভিত্তিক সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, ঘটনাটি ঘটেছে পাকিস্তানের আজাদ কাশ্মীরে।

প্রতিবেদনে বলা হয়, পুরুষ সেজে আজাদ জম্মু ও কাশ্মীরের মিরপুর শহরের মেয়েদের বিয়ের নামে ‘বিদেশে বিক্রি’ করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে নার্গিস নামে পাকিস্তানি বংশোদ্ভূত ফরাসি এক নারীকে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) এই ঘটনা প্রকাশ পায়।

জিও নিউজ জানিয়েছে, ভুক্তভোগী এক মেয়ের পরিবারের দায়ের করা অভিযোগের ভিত্তিতে পুলিশ নার্গিস নামের ওই ফরাসি নাগরিককে গ্রেফতার করে। পুরুষ সেজে থাকা ওই নারী নিজেকে শাবান বলে পরিচয় দিয়ে আসছিল। স্থানীয় পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন ওই নারী একটি আন্তর্জাতিক পাচারকারী চক্রের সদস্য।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে পুলিশ জানতে পারে, বিয়ের জন্য প্রায়ই পুরুষের ছদ্মবেশ নিয়ে আজাদ কাশ্মীরে আসতেন নার্গিস। কোনো মেয়েকে বিয়ে করার পর সে তার ‘স্ত্রী’র ভ্রমণবিষয়ক নথিপত্র তৈরি করত এবং বিদেশে বিক্রি করে দিতো।

নার্গিসের প্রতারণার শিকার হওয়া এক মেয়ের বাবা পুলিশকে জানিয়েছেন, পুরুষ সেজে বিয়ে করার পর নার্গিস তার মেয়েকে দুবাই হয়ে ফ্রান্সে নিয়ে যায়। পরে তারা জানতে পারেন, তাদের মেয়ের স্বামী আসলে একজন নারী।

তিনি আরও জানান, অভিযুক্ত নার্গিস পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ঝিলমের বাসিন্দা। নতুন করে আবার বিয়ের নামে প্রতারণা করতে সে সম্প্রতি আজাদ কাশ্মীরে আসার পর ভুক্তভোগী মেয়ের পরিবার তাকে শনাক্ত করে।

পুলিশ জানিয়েছে, স্থানীয় হাসপাতাল থেকে দেয়া মেডিকেল রিপোর্ট অনুযায়ী সন্দেহভাজন ওই ব্যক্তি একজন নারী বলে জানা গেছে।

সর্বশেষ খবর