Homeখেলাধোনির বিরুদ্ধে মামলা করল দম্পতি

ধোনির বিরুদ্ধে মামলা করল দম্পতি

কিছুদিন আগে প্রতারকের ফাঁদে পড়ে ১৫ কোটি টাকা জলে গেছে ভারতের সবচেয়ে সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। সেই ঘটনায় মিহির দিবাকর ও সৌম্য দাস নামের এক দম্পতির বিরুদ্ধে প্রতারণার মামলা করেছিলেন ক্যাপ্টেন কুল। এবার স্বামী-স্ত্রী মিলে উল্টো ধোনির নামে মানহানির মামলা করেছেন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ধোনির বিরুদ্ধে করা মামলার আবেদন শুনানির দিন ধার্য করা হয়েছে। বিষয়টি ভারতীয় বিভিন্ন গণমাধ্যম নিশ্চিত করেছে।

২০১৭ সালে আরকা স্পোর্টস ম্যানেজমেন্টের সঙ্গে চুক্তি হয়েছিল ধোনির। চুক্তির শর্ত অনুযায়ী, বিশ্বমানের এক ক্রিকেট অ্যাকাডেমি তৈরির কথা ছিল আরকা স্পোর্টস ম্যানেজমেন্টের। কিন্তু প্রতিষ্ঠানটি সেই শর্ত পূরণ করেনি। তাতে আদালতে ১৫ কোটি টাকা কারচুপির অভিযোগ করেন ধোনি।

জানা গেছে, আরকা স্পোর্টসের ব্যবস্থাপনা কোম্পানির পরিচালক মিহির ও সৌম্য। তারা ধোনির বিপক্ষে মানহানির অভিযোগসহ গণমাধ্যমে বক্তব্য বন্ধের জন্য এই মামলা দায়ের করেছেন। মামলার আবেদনের শুনানি হবে বিচারপতি প্রতিভা এম সিংয়ের আদালতে।

এ দিকে ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আরকা স্পোর্টসকে ফ্র্যাঞ্চাইজি ফি এবং লভ্যাংশের ভাগ দেওয়ার কথা ছিল। এই বিষয়ে ধোনির পক্ষ থেকে একাধিকবার সতর্ক করা হলেও তারা সেটি শোনেনি। বিরক্ত হয়ে ২০২১ সালের ১৫ আগস্ট আরকা স্পোর্টস ম্যানেজমেন্ট ফার্মের সঙ্গে চুক্তি প্রত্যাহার করেন ধোনি।

এরপরে টাকা ফেরত চেয়ে আরকা স্পোর্টসকে চিঠি দেওয়া হলেও কোনো জবাব দেয়নি প্রতিষ্ঠানটি। তাতে ধোনির আইনি বিষয় দেখভাল করা সংস্থা বিধি এসোসিয়েটসের প্রতিনিধি দয়ানন্দ সিং আরকা স্পোর্টস ম্যানেজমেন্ট ফার্মের বিরুদ্ধে ১৫ কোটি টাকার প্রতারণার মামলা করেন।

প্রসঙ্গত, ধোনির নেতৃত্বে বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিসহ একাধিক শিরোপা জিতেছে ভারত। আর আইপিএলে তার নেতৃত্বে ৫ বার শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস। ফলে ক্রিকেটের কিংবদন্তি হিসেবে দেশটিতে তার পরিচয় হয়েছে। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ১৬টি সেঞ্চুরির সাহায্যে ১৭ হাজার ২৬৬ রান করেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও এখনও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যাচ্ছেন ধোনি।

সর্বশেষ খবর