Homeখেলাঅলিম্পিক বাছাইয়ে কোনোমতে হার এড়াল আর্জেন্টিনা

অলিম্পিক বাছাইয়ে কোনোমতে হার এড়াল আর্জেন্টিনা

বিশ্বসেরা আর্জেন্টিনা বারবার ব্যর্থ হয়েছে অলিম্পিকে। এবার তাদের লক্ষ্য সোনার পদক জয়। কিন্তু প্যারিসের টিকিট নিশ্চিত করতে কঠিন পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে দলটিকে। আর সেই যাত্রার প্রথম পরীক্ষায় কোনোমতে নিজেদের মান বাঁচিয়েছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল।

আগামী জুলাই মাস থেকে ফ্রান্সে শুরু হবে গ্রীষ্মকালীন অলিম্পিক ক্রীড়া প্রতিযোগিতা। সেখানে ফুটবল বিভাগে অংশ নিতে বাছাইপর্ব খেলছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় সোমবার (২২ জানুয়ারি) রাত ১২টায় বাছাইপর্বের ম্যাচে মাঠে নামে আর্জেন্টিনা ও প্যারাগুয়ে অনূর্ধ্ব-২৩ দল। ম্যাচটিতে ১-১ গোলে ড্র করেছে দুদল।

তবে এই ম্যাচ হারতেই বসেছিল আকাশি-নীলরা। খেলার শুরুর দিকে বেশ ভালো অবস্থানে ছিল আলবিসেলেস্তেরা। কিন্তু গোল আদায় করে নিতে পারেনি। একের পর এক সহজ সুযোগ পেয়েও প্রথমার্ধে গোল শূন্য থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে উল্টো গোল হজম করে বসে দলটি।

প্যারাগুয়ের পক্ষে পেনাল্টি থেকে লিড গোল এনে দেন দিয়েগো গোমেজ। এই গোল শোধ করার জন্য উঠেপড়ে লাগে আর্জেন্টিনার। শেষ পর্যন্ত নতুন মেসি খ্যাত ক্লদিও এচেভেরির সহায়তায় সমতায় ফেরে হাভিয়ের মাচেরানোর শিষ্যরা। সমতাসূচক সেই গোলটি আসে ৯০ মিনিটে। এচেভেরির কল্যাণে গোলটি করেন গুনদৌ। পরের ম্যাচে আর্জেন্টিনা মাঠে নামবে পেরুর বিপক্ষে।

এ দিকে সবশেষ দুই অলিম্পিকে গ্রুপপর্ব থেকে বিদায় নেওয়া আর্জেন্টিনাকে সফল করতে লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়ার সঙ্গে তাদের গুরু লিওনেল স্কালোনিকে অলিম্পিকে পাঠানোর কথা চিন্তা করছে দেশটি। তবে মূলপর্ব পর্যন্ত যেতে আগে বাছাইপর্বের বাধা অতিক্রম করতে হবে।

সর্বশেষ খবর