Homeসর্বশেষ সংবাদসেঞ্চুরির ‘রেকর্ডধারী’ ব্রাউনকে দলে ভেড়াল চট্টগ্রাম

সেঞ্চুরির ‘রেকর্ডধারী’ ব্রাউনকে দলে ভেড়াল চট্টগ্রাম

তরুণ ক্রিকেটারদের নিয়ে দল সাজানো চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকেই এবারের বিপিএলের পেছনের দিকে থাকা দলগুলোর একটি হিসেবে ধরা হচ্ছিল। তবে প্রথম তিন ম্যাচের দুটিতেই জয় পাওয়া চ্যালেঞ্জাররা পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে। শক্তি বৃদ্ধি করতে আরও এক বিদেশি খেলোয়াড়কে দলে টেনেছে চ্যালেঞ্জার্স।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে যোগ দিচ্ছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার জশ ব্রাউন। বিগব্যাশে ব্রিসবেন হিটের হয়ে খেলা এই ওপেনারকে দলে টেনেছে চট্টগ্রাম। ৩০ বছর বয়সী ব্রাউন অস্ট্রেলিয়ার জাতীয় দলে না খেললেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের পরিচিত মুখ। ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ফিল সল্টের পর আরও এক তারকা ক্রিকেটার দলে ভেড়াল চট্টগ্রাম।

এবারের বিগব্যাশে দারুণ পারফরম্যান্স দেখাচ্ছেন ব্রাউন। বিগব্যাশের ফাইনালে আজই সিডনি সিক্সার্সের বিপক্ষে ওপেনিংয়ে নেমে ৩৮ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫৩ রানের দারুণ এক ইনিংস খেলেছেন ব্রাউন। তার ব্যাটেই ভর করে দীর্ঘ এক দশক পর ফের বিগব্যাশে চ্যাম্পিয়ন হলো ব্রিসবেন হিট।

চলতি আসরেই অ্যাডিলেইড স্ট্রাইকার্সের বিপক্ষে মাত্র ৫৭ বলে ১৪০ রানের অবিশ্বাস্য এক ইনিংস খেলেছেন ব্রাউন। যে ইনিংসে ছিল ১২টি ছক্কা! মাত্র ৪১ বলে পূর্ণ করেছিলেন সেঞ্চুরি, যা বিগব্যাশের ইতিহাসের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি।

বিগব্যাশ চ্যাম্পিয়ন ব্রাউনকে চট্টগ্রাম বিপিএলে মৌসুমের পুরোটাই দলে পাচ্ছে। আগামী ২৬ জানুয়ারি তিনি ব্রিসবেন থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন। এরপর ঢাকা থেকে সরাসরি সিলেট গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন।

সর্বশেষ খবর