Homeখেলাচলতি বছরেই রিয়ালে যোগ দেবেন এমবাপ্পে

চলতি বছরেই রিয়ালে যোগ দেবেন এমবাপ্পে

রিয়াল মাদ্রিদের সঙ্গে কিলিয়ান এমবাপ্পের সম্পর্ককে চাইলেই ভারতীয় চ্যানেলের হিট ডেইলি সোপের সঙ্গে তুলনা করা যায়। গত কয়েক বছর ধরেই দলবদলের মৌসুম শুরু হলেই ফরাসি তারকার রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জন ডালপালা মেলে। জানুয়ারির দলবদলের জানালা বন্ধ হয়ে গেলেও এখনও আলোচনায় এমবাপ্পের মাদ্রিদ যাত্রা।

ইদানীং দলবদল নিয়ে বেশিই আলোচনায় কিলিয়ান এমবাপ্পে। আলোচনা হওয়ারও কথা অবশ্য। চলতি বছর জুনেই প্যারিস সেন্ট জার্মেইয়ের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে এমবাপ্পের। ক্লাবটির সঙ্গে নতুন করে আর চুক্তি করবেন কি-না, তা নিয়ে যথেষ্ট সন্দেহই আছে।

এরই মধ্যে পিএসজির সঙ্গে এমবাপ্পের সম্পর্কে যতি চিহ্ন টেনে দিচ্ছে ফরাসি আউটলেট লা পারিসিয়ান। তাদের দাবি, এমবাপ্পের পিএসজির সঙ্গে নতুন করে চুক্তি করার কোনো ইচ্ছাই নেই এবং এই বিষয়টি তিনি এরই মধ্যে ক্লাবকে জানিয়েছেন। আগামী মৌসুমে তিনি রিয়াল মাদ্রিদের হয়ে খেলার স্বপ্ন পূরণ করতে চান।

গত কয়েক মৌসুম ধরে চলে আসা এমবাপ্পের দলবদল নাটকের এবার অবসান হতে চলেছে বলেই দাবি করেছে ফরাসি আউটলেটটি। এর আগে গত মাসে ইএসপিএন এক প্রতিবেদনে জানিয়েছিল, রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে এমবাপ্পে একটি প্রস্তাব পেয়েছেন এবং আগামী মৌসুমেই তিনি রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার ঘোষণা দেবেন।

ইএসপিএন আরও জানিয়েছে, ২৫ বছর বয়সী এমবাপ্পে সিদ্ধান্ত নিয়ে ফেললেও তা এখনও রিয়াল বা পিএসজিকে জানায়নি। রিয়াল মাদ্রিদে এমবাপ্পের যোগ দেওয়া -না দেওয়ার মাঝে এখনও কিছু বিষয় নিয়ে দর কষাকষি চলছে। চলতি বছরেই প্যারিসে বসছে অলিম্পিকের আসর। ঘরের মাঠের অলিম্পিকে ফ্রান্সের হয়ে ফুটবল ইভেন্টে অংশ নিতে চান এমবাপ্পে। দেশকে অলিম্পিক স্বর্ণ উপহার দেওয়ার স্বপ্ন দেখছেন তিনি। রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার শর্ত হিসেবে ‘অলিম্পিকে খেলার সুযোগ’ সামনে নিয়ে আসতে পারেন ২০১৮ সালের বিশ্বকাপজয়ী তারকা।

এর বাইরেই অনিশ্চয়তা কাজ করছে এমবাপ্পের সিদ্ধান্তে অটল থাকতে না পারারে অভ্যাসের জন্য। ২০২২ সালে তিনি রিয়ালে প্রায় যোগ দিয়েই ফেলেছিলেন, কিন্তু শেষ পর্যন্ত তিনি এই সিদ্ধান্ত থেকে ইউ-টার্ন নিয়ে পিএসজির সঙ্গে আরও লোভনীয় প্রস্তাবে নতুন চুক্তি করেন।

এদিকে একটি সূত্র ইএসপিএনকে জানিয়েছে, পিএসজি এমবাপ্পের বেতন নতুন করে বাড়িয়ে ৭২ মিলিয়ন ইউরো বা ৮৫৪ কোটি ১১ লাখ টাকার নতুন একটি প্রস্তাব দিয়েছে।  কিন্তু তারপরও নিজের সিদ্ধান্তে অটল এই ফরাসি। আগামী মৌসুমে তিনি ফ্রি এজেন্ট হিসেবেই ক্লাব ছাড়তে চান, তাতে বোনাস হিসেবে ১০০ মিলিয়ন কাছাকাছি অঙ্কের অর্থ লাভ করবেন তিনি।

মাদ্রিদে যোগ দিলে অবশ্য নিজের বর্তমান বেতনের চেয়ে অনেক কম অর্থে খুশি থাকতে হবে এমবাপ্পেকে। নানা সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, পিএসজিতে তিনি এখন যে বেতন পান, তার অর্ধেক বেতন পাবেন মাদ্রিদে।

জিনেদিন জিদান ও ক্রিস্টিয়ানো রোনালদোকে আদর্শ মেনে ফুটবলে ক্যারিয়ার গড়া এমবাপ্পে তাদের অনুকরণ করেই রিয়ালে খেলার স্বপ্ন দেখে আসছেন। এবং স্পেনের রাজধানীর ক্লাবটির হয়ে ক্যারিয়ার শুরু করার সেরা সময় এটিকেই মানছেন তিনি, এমনটাই মত ইউরোপের সংবাদমাধ্যমগুলোর।

সর্বশেষ খবর