Homeআন্তর্জাতিক৩ সেকেন্ডের রিভিউতে এক সপ্তাহে আয় ১৫৩ কোটি টাকা!

৩ সেকেন্ডের রিভিউতে এক সপ্তাহে আয় ১৫৩ কোটি টাকা!

আজকাল সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন উপায়ে আয় করেন ব্যবহারকারীরা। তারমধ্যে সবচেয়ে প্রচলিত উপায় হলো কোনো পণ্যের রিভিউ দিয়ে ভিডিও তৈরি করা। পণ্যের রিভিউ দিয়ে মাসে বহু টাকা ইনকাম করেন এসব ইনফ্লুয়েন্সাররা। তেমনই এক ইনফ্লুয়েন্সার চীনের ঝেং জিয়াং জিয়াং। তার আয় শুনলে কপালে চোখ উঠে যাবে যে কারোর।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) এনডিটিভি জানিয়েছে, মাত্র তিন সেকেন্ডের রিভিউ দিয়ে চীনা ইনফ্লুয়েন্সার ঝেং প্রতি সপ্তাহে ১৪ মিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় ১৫৩ কোটি টাকা আয় করেন।

প্রতিবেদনে জানা গেছে, টিকটকের চীনা ভার্সন ‘ডুয়িনে’ ৫০ লাখেরও বেশি ফলোয়ার আছে ঝেংয়ের। সেখানেই তিনি পণ্যের রিভিউ দেন। তবে তার রিভিউ দেয়ার পদ্ধতি অন্য সবার চেয়ে আলাদা। বাকি অন্যসব ইনফ্লুয়েন্সারদের মতো ঝেং কোনো পণ্যের রিভিউ দিতে ঘণ্টার পর ঘণ্টা সময় ব্যয় করেন না। যেকোনো পণ্যের মাত্র তিন সেকেন্ডে রিভিউ দেন।

পণ্যের রিভিউ দেয়ার সময় তার পাশে তার অ্যাসিসট্যান্ট থাকেন। যিনি তার হাতে একটি কমলা রঙের বক্স দেন। মুহূর্তের মধ্যে ঝেং তার পন্যটি খুলে ক্যামেরার সামনে ধরেন, দাম বলেন এবং সরিয়ে দেন। এই কাজটি তিনি শেষ করেন মাত্র তিন সেকেন্ডে।

মাত্র কয়েক সেকেন্ডে পণ্য দেখানোর ক্ষমতা তার এই অবিশ্বাস্য আয়ের একমাত্র কারণ। প্রতি সপ্তাহে তিনি ১৪ মিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় ১৫৩ কোটি টাকা আয় করেন।

আর তার এই ইউনিক কৌশল যে কতটা কার্যকর তারও প্রমাণ পাওয়া গেছে। তিনি যেসব পণ্যের রিভিউ দেন তা রকেট গতিতে বিক্রি হয়ে যায়।

সর্বশেষ খবর