Homeখেলাঅ্যাস্টন ভিলাকে উড়িয়ে মেসিকে মনে করিয়ে দিলেন এনজো

অ্যাস্টন ভিলাকে উড়িয়ে মেসিকে মনে করিয়ে দিলেন এনজো

কাতার বিশ্বকাপের পর ব্রিটিশ রেকর্ড গড়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দল চেলসিতে যোগ দেন এনজো ফার্নান্দেজ। প্রিমিয়ার লিগের জায়ান্ট দলটি গত মৌসুমের মতো এই মৌসুমেও খুব একটা ভালো না খেললেও পারফরম্যান্সে ঔজ্জ্বল্য ছড়াচ্ছেন কাতার বিশ্বকাপের এই সেরা উদীয়মান খেলোয়াড়। এফএ কাপের চতুর্থ রাউন্ডের রিপ্লে ম্যাচে নিজেকে ছাড়িয়ে গেছেন এনজো। এই আর্জেন্টাইনের মৌসুমের সেরা পারফরম্যান্সে উড়তে থাকা অ্যাস্টন ভিলাকে মাটিতে নামিয়েছে ব্লুরা।

বুধবার (৭ ফেব্রুয়ারি) এফএ কাপের চতুর্থ রাউন্ডের রিপ্লে ম্যাচে ভিলা পার্কে অ্যাস্টন ভিলাকে ৩-১ গোলে হারিয়ে পরবর্তী রাউন্ডে জায়গা করে নিয়েছে। চেলসির বিপক্ষে কনর গ্যালাঘার, নিকলাস জ্যাকসন এবং এনজো ফার্নান্দেজ গোল করেন। অ্যাস্টন ভিলার পক্ষে একটি গোল শোধ করেন মৌসা দিয়াবি।

চলতি মৌসুমে স্প্যানিশ কোচ উনাই এমেরির অধীনে দারুণ ফুটবল খেলছে অ্যাস্টন ভিলা। ২৩ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে বার্মিংহামের ক্লাবটি। অন্যদিকে টমাস টুখেলের বিদায়ের পর থেকেই ধুঁকছে চেলসি। এই মৌসুমে ২৩ ম্যাচ খেলে ৩১ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে অবস্থান করছে ব্লুরা। দুই দলের ম্যাচে তাই অ্যাস্টন ভিলাকেই এগিয়ে রাখছিল অধিকাংশ পণ্ডিতরা।

কিন্তু ভিলা পার্কে গত রাতে স্বাগতিকদের রীতিমতো কোণঠাসা করে ফেলেছিল মাউরিসিও পচেত্তিনোর দল। আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ পুরো ম্যাচেই দারুণ ফুটবল উপহার দিয়েছেন, আর তাতে উদ্দীপ্ত হয়েছে গোটা দল।

ম্যাচের ১১ মিনিটেই কনর গ্যালাঘারের গোলে এগিয়ে যায় চেলসি। ১০ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন সেনেগালিজ ফরোয়ার্ড নিকো জ্যাকসন।

প্রথমার্ধেই দুই গোল করে জয় অনেকটাই নিশ্চিত করে দ্বিতীয়ার্ধে মাঠে নামে চেলসি। এই অর্ধে কিছুটা রক্ষণাত্মক খেলা উপহার দেয় চেলসি। দুই গোলের লিড ধরে রেখে জয়ের পথে হাঁটতে চেয়েছিলেন চেলসি কোচ।

৫৪ মিনিটে চেলসির পক্ষে ফ্রি-কিকের বাঁশি বাজান রেফারি। চমৎকার বাঁকানো শটে ফ্রি-কিক থেকে বল অ্যাস্টন ভিলার জালে পাঠান এনজো। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তার ষষ্ঠ গোল।

এদিন গোল করে এনজো উদযাপনে মনে করিয়ে দিলেন স্বদেশী কিংবদন্তি লিওনেল মেসির কথা। বার্সেলোনার হয়ে খেলার সময় মেসি সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকো ম্যাচে গোল করে যেভাবে জার্সি খুলে তা সামনে বাড়িয়ে ধরে উদযাপন করেছিলেন, এদিন ভিলা পার্কে একই কাজ করেন এনজো।

ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে অ্যাস্টন ভিলার পক্ষে একপ্টি গোল করে হারের ব্যবধান কমান মৌসা দিয়াবি।

সর্বশেষ খবর