Homeরাজনীতিআরও দুই মামলায় বিএনপি নেতা আলতাফ ও আলালের জামিন

আরও দুই মামলায় বিএনপি নেতা আলতাফ ও আলালের জামিন

নাশকতার পৃথক দুই মামলায় জামিন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, সাবেক বিমানবাহিনীর প্রধান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী এবং দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

রোববার (১১ ফেব্রুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালতে জামিন শুনানি হয়। পরে আদালত এই আদেশ দেন।
তবে প্রধান বিচারপতির বাস ভবনে হামলা মামলায় জামিন পাননি আলতাফ হোসেন চৌধুরী।

আসামিপক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম জানান, আলতাফ হোসেন চৌধুরীর বিরুদ্ধে রমনা থানায় করা নাশকতার তিন মামলার জামিন আবেদন করা হয়েছিল। এর মধ্যে প্রধান বিচারপতির বাস ভবনে হামলার মামলায় জামিন নামঞ্জুর হয়েছে। আর মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে একই থানার করা দুই মামলায় জামিন পেয়েছেন তিনি। নথি না থাকায় আলালের আরও দুই মামলার জামিন শুনানি হয়নি বলে জানান তিনি।

এর আগে এদিন দুপুরে তাদের এসব মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন একই আদালত।

জানা যায়, গত বছরের ৪ নভেম্বর ভোরে রাজধানীর উত্তরা থেকে আলতাফ হোসেন চৌধুরীকে র্যাব তুলে নিয়ে যায়। পরে ৫ নভেম্বর র্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতা মামলার আসামি হিসেবে টঙ্গী এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় আলতাফ হোসেন চৌধুরীকে আটক করা হয়।

এছাড়া গত ৩১ অক্টোবর রাতে রাজধানীর শাহজাহানপুর এলাকার একটি বাসা থেকে মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেফতার করা হয়।

সর্বশেষ খবর