Homeখেলাউড়তে থাকা রিয়াল বেলিংহামকে নিয়ে পেল বড় দুঃসংবাদ

উড়তে থাকা রিয়াল বেলিংহামকে নিয়ে পেল বড় দুঃসংবাদ

চলতি মৌসুমে একের পর এক ইনজুরি হানা দিয়েছে রিয়াল মাদ্রিদে। ইনজুরির কারণে কোচ কার্লো আনচেলত্তির দল সাজানোই দায় হয়ে গেছে। জিরোনার বিপক্ষে সর্বশেষ ম্যাচে তো সেন্টারব্যাকই ছিল না রিয়ালের একাদাশে। তারপরও উড়ছে ইউরোপের সফলতম ক্লাবটি। আর রিয়ালের এমন দুর্দান্ত পারফরম্যান্সের পেছনে বড় অবদান এই মৌসুমেই দলে যোগ দেওয়া ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহামের।

লা লিগায় চলতি মৌসুমে শিরোপার লড়াইয়ে রিয়ালকে একমাত্র দল হিসেবে চ্যালেঞ্জ জানাচ্ছিল জিরোনা। সেই দলটির সঙ্গেই গতকাল শনিবার (১০ ফেব্রুয়ারি) মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচটিকে অনেকেই অলিখিত ফাইনালও বলছিল। সেই ম্যাচে রিয়াল রীতিমতো বিধ্বস্ত করে জিরোনাকে নিজেদের শক্তির প্রমাণ দিয়েছে। ৪-০ গোলে রিয়ালের জয়ে জোড়া গোল করেন জুড বেলিংহাম। এই জয়ে জিরোনাকে পাঁচ পয়েন্ট পেছনে ফেলে লিগ শিরোপা পুনরুদ্ধারে অনেকটাই এগিয়ে গেল রিয়াল।

চলতি মৌসুমে লা লিগায় ২০ ম্যাচে ১৬ গোল করে এককভাবে সর্বোচ্চ গোলদাতা বেলিংহাম। মিডফিল্ডার হয়েও গোলের পর গোল করে যাচ্ছেন এই ইংলিশ তারকা। জিরোনার বিপক্ষে জোড়া গোল করলেও ম্যাচটা মাঠে থেকে শেষ করে আসতে পারেননি বেলিংহাম। ৫৭ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন এই ২০ বছর বয়সী।

উড়তে থাকা রিয়ালের এবার বড় দুঃসংবাদ পেয়েছে। ইনজুরিতে জেরবার দলটি এবার হারাতে চলেছে দলের সবচেয়ে ইনফর্ম খেলোয়াড়টিকেই। গতকালের পাওয়া চোট বেলিংহামকে  কিছুদিনের জন্য ছিটকে  দিচ্ছে ফুটবল থেকে।

গতকাল চোট নিয়ে মাঠ ছাড়া বেলিংহাম বাঁ পায়ের অ্যাঙ্কেলে  চোট পেয়েছেন। তার এই আঘাত বেশ গুরুতর। হাই গ্রেডের স্প্রেইন হওয়ায় আগামী ২-৩ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে। ফলে বেশ কয়েকটি ম্যাচে তাকে পাচ্ছে না রিয়াল।

এই সময়ে রিয়াল বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবে। যে তালিকায় আছে আরবি লাইপজিগের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর খেলা ও লিগে রায়ো ভায়োকানো, সেভিয়া ও ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচ। আগামী ৭ মার্চ লাইপজিগের বিপক্ষে ঘরের মাঠে ফিরতি লেগের ম্যাচ দিয়ে বেলিংহাম ফিরবেন বলে আশা করা হচ্ছে। বেলিংহাম ছাড়াও ইনজুরিতে ছিটকে গেছেন সেন্টারব্যাক আন্টনি রুডিগারও।

সর্বশেষ খবর