Homeখেলামেসি অলিম্পিকে খেললে অধিনায়কের আর্মব্যান্ড দিয়ে দিব: আলমাদা

মেসি অলিম্পিকে খেললে অধিনায়কের আর্মব্যান্ড দিয়ে দিব: আলমাদা

প্যারিস অলিম্পিকে লিওনেল মেসির খেলা নিয়ে আলোচনা চলছে অনেকদিন ধরেই। টানা দুইবারের স্বর্ণপদকজয়ী ব্রাজিলকে হারিয়ে অলিম্পিকের চূড়ান্ত পর্ব নিশ্চিত করায় এবার নতুন মাত্রা পেয়েছে মেসির অলিম্পিক দলে অন্তর্ভূক্তির বিষয়টি। শুধু মেসি নন, প্যারিস অলিম্পিকে আলবিসেলেস্তেদের ক্যাম্পে এঞ্জেল ডি মারিয়ার যোগ দেয়া নিয়েও আছে গুঞ্জন।

প্রাক অলিম্পিকের শেষ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে জয় ভিন্ন অন্য কোনো রাস্তাই খোলা ছিল না আর্জেন্টিনার সামনে। বাঁচা-মরার এই লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে অলিম্পিক নিশ্চিত করে আলবিসেলেস্তেরা। অনুজদের অর্জনে গর্বিত মেসি-ডি মারিয়ারা। সামাজিক যোগাযোগমাধ্যমে শুভকামনা জানিয়েছেন অলিম্পিক ফুটবল দলকে।

চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে প্যারিসের টিকিট কাটার পর এবার প্রকাশ্যে নিজের চাওয়া জানিয়েছেন আর্জেন্টিনা অলিম্পিক দলের অধিনায়ক থিয়াগো আলমাদা। লিওনেল মেসিকে আকাশী-সাদাদের অলিম্পিক শিবিরে পেতে চান আলমাদা। মেজর লিগ সকারে মেসির বিপক্ষে খেললেও আর্জেন্টিনার হয়ে খেলতে চান একসঙ্গে। এমনকি, মেসি খেললে তার হাতে তুলে দিতে চান অধিনায়কের আর্মব্যান্ডও।

আলমাদা বলেন, ‘আমার প্রত্যাশা মেসি প্যারিস অলিম্পিক খেলবে। তার সঙ্গে খেলা আমার স্বপ্ন। যদি মেসি আসে আমি অবশ্যই তাকে অধিনায়কের আর্মব্যান্ড দিয়ে দিবো। এখন তিনি খেলবেন কি না সিদ্ধান্তটা তার একান্ত।’

আর্জেন্টিনার অলিম্পিক দলের কোচের দায়িত্ব পালন করছেন মেসিরই সাবেক সতীর্থ হাভিয়ের মাশ্চেরানো। ব্রাজিলের বিপক্ষে ম্যাচ শেষে তিনি জানান, মেসি ও ডি মারিয়ার জন্য তার দলের দরজা সবসময়ই খোলা। এই দুই ফুটবলার চাইলেই অংশ নিতে পারবেন প্যারিস অলিম্পিকে।

আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের এই কোচ বলেন, ‘আপনারা সবাই জানেন লিও’র সঙ্গে আমার সম্পর্ক কেমন। তার মতো খেলোয়াড়ের জন্য আমদের দলের দরজা সব সময়ই খোলা। মেসি আমাদের শুভেচ্ছা জানিয়েছে এজন্য তাকে ধন্যবাদ জানাই। আমি মেসি ও ডি মারিয়ার সঙ্গে অলিম্পিক নিয়ে কথা বলব।’

২০২৪ কোপা আমেরিকার পর জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ডি মারিয়া। আর কোপার পরই শুরু হবে প্যারিস অলিম্পিক। তাই সেখানে ডি মারিয়া খেলবেন কি না তা নিয়ে রয়েছে সংশয়।

কোপা আমেরিকা ও বিশ্বকাপ জয়ের আগে মেসির একমাত্র অর্জন ছিল অলিম্পিক স্বর্ণপদক। ২০০৮ বেইজিং অলিম্পিকে সেবার মেসির সতীর্থ ছিলেন মাশ্চেরানো ও ডি মারিয়া। ভিন্ন ভূমিকায় হলেও ২০২৪ প্যারিস অলিম্পিকে এই ত্রয়ীকে আবারো দেখা যাবে কি না আর্জেন্টিনার দলে সেটাই এখন দেখার বিষয়।

সর্বশেষ খবর