Homeআন্তর্জাতিকমিয়ানমারের হাসপাতালে জান্তা বাহিনীর ভয়াবহ বোমা হামলা

মিয়ানমারের হাসপাতালে জান্তা বাহিনীর ভয়াবহ বোমা হামলা

মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় রাখাইন প্রদেশের একটি হাসপাতালে ভয়াবহ বোমা হামলা চালিয়েছে জান্তা বাহিনী। দেশটির বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির (এএ) বরাত দিয়ে বুধবার (২১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মিয়ানমারের সংবাদমাধ্যম দ্য ইরাবতি।

এএর দাবি, মিয়ানমারের জান্তাবাহিনী ‘সবচেয়ে বিধ্বংসী বোমা’ দিয়ে এ হাসপাতালে হামলা করেছে। তারা আরও বলেছে, জান্তার সামরিক বাহিনী রাখাইন রাজ্যের উপকূলীয় শহর রামরিতে আরও শক্তিশালী ও ধ্বংসাত্মক বোমা ফেলতে শুরু করেছে।

মঙ্গলবার বিকেলে জান্তা বাহিনীর যুদ্ধবিমানগুলো মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় এ প্রদেশের শহর এবং এর আশপাশের অঞ্চলগুলোতে শক্তিশালী বোমা ফেলে। এতে সেখানকার একটি সরকারি হাসপাতাল এবং শহরের মায়োমা বাজার ধ্বংস হয়ে যায়। এছাড়া বিমান হামলায় বহু ঘর-বাড়িও ধ্বংস হয়ে গেছে।

সশস্ত্র এ গোষ্ঠীটি জানায়, জান্তা বাহিনীর যুদ্ধবিমানগুলো গত মঙ্গলবার ৫০০-পাউন্ড শক্তিসম্পন্ন এবং অন্যান্য বোমা ফেলেছে। এসব বোমা পূর্বে ব্যবহৃত বোমাগুলোর চেয়ে বেশি ধ্বংসাত্মক ছিল। এছাড়া মঙ্গলবার সকালে শহরের ইন টাং ওয়ার্ডে জান্তা বাহিনীর তিনটি বিমান হামলায় বৌদ্ধ নানদের একটি কনভেন্টও ধ্বংস হয়ে গেছে।

গত বছরের ডিসেম্বরের মাঝামাঝি সময়ে রামরি শহরে আরাকান আর্মি এবং জান্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ শুরু হয়। এর আগে আরাকান আর্মির সৈন্যরা শহরের দক্ষিণে অং চ্যান থার পাহাড়ের চূড়ার প্যাগোডায় অবস্থানরত সরকারি বাহিনীর সাথেও সংঘর্ষে লিপ্ত হয়। তারপর থেকে জান্তা বাহিনী এই শহরটিতে ঘন ঘন আকাশ, সমুদ্র এবং স্থল পথে বোমাবর্ষণ করে চলেছে।

সর্বশেষ খবর

Exit mobile version