Homeখেলা২১ বছর বয়সে মেসির ক্লাবে আর্জেন্টাইন ফুটবলার

২১ বছর বয়সে মেসির ক্লাবে আর্জেন্টাইন ফুটবলার

মেজর লিগ সকারের ক্লাবগুলোতে সাধারণত ক্যারিয়ারের সায়াহ্নে থাকা ফুটবলারদেরই দেখা যায়। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, জর্দি আলবা, সার্জিও বুসকেটসদের মতো অধিকাংশের ক্ষেত্রে কথাটা পুরোপুরি সত্য। ব্যতিক্রম ফেদেরিকো রেডনডো। মাত্র ২১ বছর বয়সেই ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন এই আর্জেন্টাইন।

নিজেদের সামাজিক মাধ্যমে রেডনডোকে দলে ভেড়ানোর ঘোষণা দিয়েছে ইন্টার মায়ামি। আর্জেন্টিনা জুনিয়র্স থেকে তিন বছরের চুক্তিতে ডেভিড বেকহ্যামের ক্লাবে গেছেন তিনি। চুক্তিতে আছে আরও এক বছর মেয়াদ বাড়ানোর শর্তও।

রেডনডো রিয়াল মাদ্রিদ ও এসি মিলানের কিংবদন্তি ফুটবলার ফার্নান্দো রেডনডোর ছেলে। আর্জেন্টিনার ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় ফার্নান্দোর ছেলেও বাবার মতোই ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেলে থাকেন। তার প্রতি আগ্রহী ছিল ইউরোপের বেশ কয়েকটি বড় ক্লাব। কিন্তু রেডনডো পাড়ি জমালেন যুক্তরাষ্ট্রে।

মূলত মেসির সতীর্থ হিসেবে খেলার লোভেই ইউরোপের হাতছানি উপেক্ষা করে ইন্টার মায়ামিতে গেছেন রেডনডো। শীতকালীন দলবদলে বায়ার্ন মিউনিখ তাকে দলে নিতে আগ্রহ প্রকাশ করলেও শেষ পর্যন্ত আর এই চুক্তি হয়নি।

আর্জেন্টাইন ফাকুন্দো ফারিয়াস ইনজুরিতে পড়ায় এই শূন্যতা পূরণ করতেই রেডনডোর দিকে হাত বাড়ায় মায়ামি। এমএলএসের নিয়মানুযায়ী, তিনজন অনূর্ধ্ব-২২ খেলোয়াড়ের জন্য ২ লাখ ডলারের স্যালারি ক্যাপ ভোগ করার সুযোগ পাবে ক্লাবগুলো। রেডনডোর বয়স ২২ এর কম হওয়ায় তাকে দলে নিলে স্যালারি ক্যাপে নতুন করে মাত্র ২ লাখ ডলার যোগ হবে।

সর্বশেষ খবর