Homeখেলা‘মেসি, মেসি’ স্লোগান শুনে অশ্লীল অঙ্গভঙ্গি, শাস্তির শঙ্কায় রোনালদো

‘মেসি, মেসি’ স্লোগান শুনে অশ্লীল অঙ্গভঙ্গি, শাস্তির শঙ্কায় রোনালদো

ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভানে। ক্রিস্টিয়ানো রোনালদোও সৌদি আরব গিয়েও গোল করেই চলেছেন। গত পরশু সৌদি প্রো লিগে আল শাবাবের বিপক্ষে গোল করে আরও একটি মাইলফলক গড়েছেন পর্তুগিজ মহাতারকা। ক্লাব ফুটবলে এটি রোনালদোর ৭৫০তম গোল। জয় দিয়ে ম্যাচটি স্মরণীয় করে রাখলেও অন্য একটি কারণে সমালোচিতও হচ্ছেন আল নাসর তারকা। এমনকি আছেন নিষেধাজ্ঞার হুমকিতেও।

রোববার (২৫ ফেব্রুয়ারি) আল শাবাবের বিপক্ষে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ৩-২ ব্যবধানে জয় পায় আল নাসর। ম্যাচের ২১ মিনিটে আল নাসরের প্রথম গোলটি করেন রোনালদো। এটি ক্লাব পর্যায়ে তার ৭৫০তম গোল। দারুণ এই মাইলফলকের দিনে জয় পেলেও প্রতিপক্ষ সমর্থকরা রোনালদোকে ক্ষেপিয়ে তোলেন।

ম্যাচের শেষের দিকে আল শাবাবের সমর্থকরা রোনালদোকে উদ্দেশ্য করে ‘মেসি, মেসি’ স্লোগান ধরেন। বিষয়টি স্বাভাবিকভাবেই রোনালদোর ভালো লাগেনি। তিনি প্রথমে কানের পেছনে হাত দিয়ে স্লোগান শুনছেন – এমন ইঙ্গিত করেন। এরপর প্রতিপক্ষের সমর্থকদের উদ্দেশ্য করে বাজে অঙ্গভঙ্গি করেন। সেই অঙ্গভঙ্গির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন ৩৯ বছর বয়সী পর্তুগিজ মহাতারকা।

তবে অল্পেই হয়তো পার পাচ্ছেন না রোনালদো। নতুন খবর হচ্ছে, অশ্লীল অঙ্গভঙ্গির কারণে সৌদি ফুটবল ফেডারেশন শাস্তি দিতে পারে রোনালদোকে। সৌদি সংবাদমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন এমনটি জানিয়েছে। শাস্তি হিসেবে দুই ম্যাচের নিষেধাজ্ঞাসহ আর্থিক জরিমানা দিতে হতে পারে তাকে।

রোনালদো নিষেধাজ্ঞায় পড়লে তা আল নাসরের জন্য বড় বিপদ। লিগে আল হিলালকে তাড়া করা আল নাসর আগামী বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) লিগে আল হাজমের মুখোমুখি হবে এবং এরপর এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আল আইনের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে খেলবে। নিষিদ্ধ হলে এই দুই গুরুত্বপূর্ণ ম্যাচে রোনালদোকে পাবে না দল। যে কারণে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে পারে তারা।

আর আর্থিক জরিমানার সম্ভাব্য পরিমাণ সম্পর্কে জানা যায়নি। তবে উচ্চ বেতনে আল নাসরে যোগ দেয়া রোনালদোর জন্য তা যে খুব বড় অঙ্ক নয়, সেটা নিশ্চিতভাবেই বলা যায়।

২০২২ এর ডিসেম্বরে সৌদি ক্লাবটিতে যোগ দেয়ার পর গত ১৪ মাসে অনেকবারই ‘মেসি, মেসি’ স্লোগানের মুখোমুখি হতে হয়েছে রোনাদোকে। সেই সঙ্গে একধিকবার অশ্লীল অঙ্গভঙ্গির অভিযোগও উঠেছে তার বিরুদ্ধে। গত বছর এপ্রিলে একই ধরনের অভিযোগে খবরের শিরোনাম হয়েছিলেন তিনি। তবে সেবার শাস্তি এড়াতে পেরেছিলেন তিনি। এবার তা পারেন কিনা -জানতে অপেক্ষা করতে হবে কিছুটা সময়।

সর্বশেষ খবর