Homeখেলাপিএসজির ডাগআউটে না বসে গ্যালারিতে কেন এমবাপ্পে?

পিএসজির ডাগআউটে না বসে গ্যালারিতে কেন এমবাপ্পে?

মোনাকোর বিপক্ষে শুক্রবার (১ মার্চ) রাতের ম্যাচে পুরোটা সময় খেলার সুযোগ পাননি কিলিয়ান এমবাপ্পে। প্রথমার্ধের পর আর মাঠে নামানো হয়নি তাকে। নিয়মানুযায়ী ম্যাচের বাকি সময় ডাগআউটে বসে খেলা দেখার কথা থাকলেও ফরাসি তারকা ম্যাচ দেখেছেন গ্যালারিতে বসে।

চলতি মৌসুম শেষে পিএসজি ছাড়ছেন কিলিয়ান এমবাপ্পে। মৌসুম শেষ হতে এখনও ৪ মাস বাকি থাকলেও ইতোমধ্যে ক্লাব ছাড়ার সব প্রস্তুতি নিয়ে ফেলেছেন ফরাসি তারকা। গত কয়েক মৌসুমে যেহেতু এমবাপ্পের ওপর অনেকটাই নির্ভরশীল হয়ে পড়েছিল পিএসজি, তার বিদায়ের ঘোষণায় সেটা এখন কমাতে চাইছে ক্লাবটি। আর সে কারণেই হয়তো সর্বশেষ তিন ম্যাচে পুরো ৯০ মিনিট খেলার সুযোগ পাননি ফরাসি তারকা।

এমবাপ্পেকে ছাড়া অভ্যস্ত হওয়া যে কতোটা কঠিন সেটা বোঝা গিয়েছে শেষ তিন ম্যাচে পিএসজির ফলাফলে। তিন ম্যাচের দুটিতে ড্র করেছে পিএসজি। আর ন্যান্টেসের বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচে বদলি নেমে গোল করে দলকে নিরাপদ অবস্থানে পৌঁছে দিয়েছিলেন এই এমবাপ্পেই। সর্বশেষ শুক্রবার রাতে মোনাকোর বিপক্ষেও প্রথমার্ধ শেষে তুলে নেওয়া হয় এই ফরোয়ার্ডকে। আর শেষ পর্যন্ত এই ম্যাচটি গোলশূন্য ড্রয়ে শেষ করেছে পিএসজি। শুধু পিএসজিই নয়, এমবাপ্পে নিজেও হয়তো ধীরে ধীরে দলের সঙ্গে সম্পর্কের সুতোটা আলগা করে নিচ্ছেন।

সর্বশেষ ম্যাচে মাঠ থেকে তুলে নেয়ার পর দলের সঙ্গে বেঞ্চে বসেননি এমবাপ্পে। একটি ভিডিওতে তাকে দেখা যায় ফোনে কথা বলতে বলতে টানেল দিয়ে বেরিয়ে আসছেন। এরপর ভক্তদের সঙ্গে সেলফি তুলতে এবং অটোগ্রাফ দিতেও দেখা গিয়েছে তাকে। এসব কাজ সেরে মায়ের পাশে গ্যালারিতে গিয়ে বসেন এমবাপ্পে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমবাপ্পেকে তুলে নেয়ার ব্যাপারে পিএসজি কোচ বলেন, ‘এটা শতভাগ কোচের সিদ্ধান্ত। কারণ, আগে পরে আমাদেরকে কিলিয়ান এমবাপ্পেকে ছাড়াই খেলার ব্যাপারে অভ্যস্ত হতে হবে। আমি দলের ভালোর জন্য এ সিদ্ধান্ত নিয়েছি।’

চলতি মৌসুম শেষে এমবাপ্পের পিএসজি ছাড়ার বিষয়টি এখন প্রায় নিশ্চিত। ইউরোপীয় বেশকিছু গণমাধ্যম জানিয়েছে, ইতোমধ্যে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তিও করে ফেলেছেন ফরাসি তারকা। চুক্তির সময় এবং অর্থের পরিমাণ নিয়েও আছে বেশকিছু গুঞ্জন। তবে এসব সত্যি না হলেও এমবাপ্পে যে শীঘ্রই ক্লাব ছাড়ছেন সেটা অনেকটা নিশ্চিতভাবেই বলা যায়।

সর্বশেষ খবর