Homeবিনোদনমুকেশ আম্বানির ছেলে অনন্তকে ‘ভিখারি’ বলত বন্ধুরা!

মুকেশ আম্বানির ছেলে অনন্তকে ‘ভিখারি’ বলত বন্ধুরা!

শুধু ভারতেই নয়, বিশ্ব গণমাধ্যমেও এখন ট্রেন্ডিংয়ে রয়েছে ধনকুবের মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানির প্রাক্-বিয়ের অনুষ্ঠানের খবর। আর হবে না কেন, বিশ্বের নামকরা অনেক তারকাকেই যে এক ছাদের নিচে এনেছে আম্বানি পরিবার। তা-ও শুধুমাত্র এক বিয়ের অনুষ্ঠানকে কেন্দ্র করে। কিন্তু যার ব্যয়বহুল বিয়ের অনুষ্ঠান ঘিরে এত আলোচনা, সেই অনন্ত আম্বানিকেই নাকি ‘ভিখারি’ বলত তার বন্ধুরা! কিন্তু কেন?

ভারতীয় সংবাদমাধ্যম ডিএনএ ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য। গেল ২৬ ডিসেম্বর প্রকাশিত ওই প্রতিবেদন থেকে মিলেছে অনন্ত আম্বানিকে তার বন্ধুরা কেন ‘ভিখারি’ বলত, সেই প্রশ্নের উত্তরও।

খবরে বলা হয়, অনন্ত আম্বানি তার স্কুলজীবনে হাতখরচ হিসাবে প্রতি সপ্তাহে পেতেন মাত্র পাঁচ রুপি। মূলত এ কারণেই তাকে তার স্কুলের বন্ধুরা ‘তুই আম্বানি নাকি ভিখারি’ বলে উত্ত্যক্ত করত।

জানা গেছে, অনন্ত পড়াশোনা করেছেন তার বাবা মুকেশ আম্বানির মালিকানাধীন ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে। মুকেশের বাবা ধীরুভাই, ডিনি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা।

পুরনো এক সাক্ষাৎকারে মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি বলেছিলেন, তাদের তিন সন্তান আকাশ, ইশা ও অনন্ত আম্বানিকে টাকার মূল্য শেখাতে স্কুলজীবনে প্রতি সপ্তাহে মাত্র পাঁচ রুপি করে হাতখরচ দেয়া হতো।

নীতা আরও বলেছিলেন, ক্যান্টিনে খরচের জন্য সপ্তাহে মাত্র পাঁচ রুপি হাতখরচ পাওয়ার কারণে স্কুলে অনন্তকে উপহাস করা হয়েছিল। যদিও তিনি (নীতা) ও তার স্বামী মুকেশ ছেলের কাছ থেকে এমন কথা শুনে হেসেছিলেন।

ভারতের সবচেয়ে ধনী পরিবারের সন্তান হলেও আকাশ, ইশা ও অনন্ত তাদের নম্র আচার-ব্যবহারের জন্য পরিচিত। ঐতিহ্যের ব্যাপারেও তারা বেশ সচেতন।

অনন্ত আম্বানি যুক্তরাষ্ট্রের খ্যাতনামা ব্রাউন ইউনিভার্সিটি থেকে উচ্চশিক্ষা সম্পন্ন করেছেন। বর্তমানে রিলায়েন্সের নবায়নযোগ্য জ্বালানি খাতের ব্যবসা দেখভাল করেন তিনি। আছেন রিলায়েন্স নিউ সোলার এনার্জির পরিচালক পদেও। তার মোট সম্পদ ৪০ বিলিয়ন ডলারের বেশি বলে ধারণা করা হয়।

সর্বশেষ খবর