Homeঅর্থনীতিঅবশেষে তেল বিক্রি শুরু আসাদ গেটের সেই পাম্পে

অবশেষে তেল বিক্রি শুরু আসাদ গেটের সেই পাম্পে

ছয় ঘণ্টা বন্ধ থাকার পর অবশেষে আবারও তেল বিক্রি শুরু করেছে রাজধানীর আসাদ গেটের তালুকদার ফিলিং স্টেশন।

শনিবার (৯ মার্চ) সরেজমিনে তালুকদার ফিলিং স্টেশনে গিয়ে দেখা যায়, দুপুর সোয়া ১২টা থেকে তেল বিক্রি কার্যক্রম শুরু হয়।

প্রতিষ্ঠানটি জানায়, শুক্র ও শনিবার তেলের ডিপো বন্ধ থাকে। দুদিন রিজার্ভের ওপর নির্ভর করতে হয়। আজ সকাল থেকে তেলের ট্রাক এসে না পৌঁছানোয় ও রিজার্ভও শেষ হয়ে যাওয়ায় পাম্প বন্ধ ছিল।

তবে দুপুর ১২টার পর তেলের ট্রাক আসায় আবাও তেল বিক্রি শুরু হয়েছে বলে জানিয়েছে তালুকদার ফিলিং স্টেশন কর্তৃপক্ষ। তারা জানায়, ছয় ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে তেল বিক্রি কার্যক্রম। বিক্রি হচ্ছে সরকার নির্ধারিত দামেই।

এর আগে মোটরসাইকেল ও প্রাইভেটকার চালকরা জানিয়েছিলেন, সরকার তেলের দাম কমানোয় পেট্রল পাম্পটি তেল বিক্রি বন্ধ রেখেছে। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের।

এদিকে পেট্রল পাম্পটিতে আবারও তেল বিক্রি শুরু হওয়ায় স্বস্তি ফিরেছে গ্রাহকদের মাঝে। তেল বিক্রি শুরু হওয়ার পর থেকে একে একে মোটরসাইকেল ও প্রাইভেটকার আসতে শুরু করেছে পাম্পটিতে।

গত ৭ মার্চ বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে নতুন ফর্মুলা অনুযায়ী জ্বালানি তেলের দাম কমিয়ে প্রজ্ঞাপন জারি করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

নতুন ফর্মুলা অনুযায়ী, প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ৭৫ পয়সা কমিয়ে ১০৮ টাকা ২৫ পয়সা নির্ধারণ করা হয়েছে। আগে প্রতি লিটার ডিজেল ও কেরোসিন বিক্রি হচ্ছিল ১০৯ টাকায়।

প্রতি লিটার অকটেনের দাম ৪ টাকা কমিয়ে ১২৬ টাকা নির্ধারণ করা হয়েছে। আগে প্রতি লিটার অকটেনের দাম ছিল ১৩০ টাকা।

আর ৩ টাকা কমিয়ে প্রতি লিটার পেট্রলের দাম নির্ধারণ করা হয়েছে ১২২ টাকা; যা আগে প্রতি লিটার বিক্রি হয় ১২৫ টাকায়।

সর্বশেষ খবর