Homeখেলাড্রয়ে শেষ লিভারপুল-ম্যানসিটি হাইভোল্টেজ ম্যাচ

ড্রয়ে শেষ লিভারপুল-ম্যানসিটি হাইভোল্টেজ ম্যাচ

ম্যাচটা দুই দলের কাছেই বেশ গুরুত্বপূর্ণ ছিল। কারণ, যে দলই জয় পাবে সে দলই টেবিলের শীর্ষে উঠে যাবে। তবে এমনটা হয়নি। অ্যানফিল্ডে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে লিভারপুল ও ম্যান সিটি। যার ফলে লাভ হয়েছে আর্সেনালের।

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার (১০ মার্চ) লিভারপুল ও ম্যানচেস্টার সিটির হাইভোল্টেজ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। প্রথম হাফে ম্যান সিটির হয়ে গোল করেন জন স্টোনস। আর দ্বিতীয় হাফে পেনাল্টি থেকে গোল করে লিভারপুলকে সমতায় ফেরান আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার।

লিভারপুলের একাধিক ফুটবলার ইনজুরিতে থাকায় ম্যানসিটির বিপক্ষে সেরা একাদশটা নামাতে পারেননি ক্লপ। এমনকি, ইউরোপা লিগে খেলা মোহাম্মদ সালাহকেও নামাননি এই ম্যাচে। তবুও ঘরের মাঠে ম্যানসিটিকে পূর্ণ পয়েন্ট পেতে দেয়নি অলরেডরা।

ম্যাচের ২৩তম মিনিটে পাওয়া কর্নার থেকে গোল করেন ম্যানসিটির ডিফেন্ডার জন স্টোনস। অতি চালাকির সঙ্গে কেভিন ডি ব্রুইনের নেয়া কর্নার থেকে গোল করেন ইংলিশ এই ডিফেন্ডার। এরপর অবশ্য আক্রমণের হার আরও বাড়িয়ে দেয় লিভারপুল। তবে প্রথমার্ধে আর গোল করতে পারেনি কোন দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সিটির ডিফেন্ডার নাথান আকের ভুলে পেনাল্টি পায় লিভারপুল। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ম্যাক অ্যালিস্টার। এরপর আক্রমণ, পাল্টা আক্রমণে খেলা জমে ওঠে। তবে গোল পাচ্ছিল না কোন দল। দুই দলের কোচই একাধিক পরিবর্তন আনেন। তবে তাতেও লাভ হয়নি। ম্যাচে বাড়ানো সময়ে ম্যানসিটিকে কোণঠাসা করে ফেলে স্বাগতিকরা। তবে শেষ পর্যন্ত জয়সূচক গোলটি আর পায়নি ক্লপের দল।

এরই মধ্য দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ক্লপ ও গার্দিওলার লড়াই শেষ হল। কিছুদিন আগেই ক্লপ জানিয়ে দিয়েছিলেন, এই মৌসুম শেষে লিভারপুলের কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন তিনি। ফলে ক্লপ-গার্দিওলার শেষ লড়াইয়ে জয় পেল না কেউ।

এদিকে এই ড্রয়ের ফলে লাভ হয়েছে আর্সেনালের। ২৮ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে আর্তেতার দল। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের দুইয়ে লিভারপুল। আর এক পয়েন্ট কম নিয়ে টেবিলের তিনে ম্যানসিটি।

সর্বশেষ খবর