Homeআন্তর্জাতিককেট মিডলটনের ছবির সত্যতা নিয়ে প্রশ্ন, বিতর্ক সামাজিকমাধ্যমে

কেট মিডলটনের ছবির সত্যতা নিয়ে প্রশ্ন, বিতর্ক সামাজিকমাধ্যমে

প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটনের একটি ছবিকে ঘিরে সামাজিকমাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। ছবিটির সত্যতা নিয়ে প্রশ্ন তুলে কয়েকটি বার্তা সংস্থা এরই মধ্যে ছবিটি সরিয়ে নিয়েছে। তারা দাবি করছে ছবিটিতে কারসাজি করা হয়েছে।

সোমবার ( ১১ মার্চ) এক প্রতিবেদনে সংবাদমাধ্যম বিবিসি জানায়, রোববার ( ১১ মার্চ) যুক্তরাজ্যের ‘মাদার ডে’ তে তিন সন্তানের সঙ্গে কেট মিডলটনের ছবিটি প্রকাশ করেছিল ব্রিটেনের কেনসিংটন প্রাসাদ। গত জানুয়ারি মাসে রাজবধু মিডলটনের পেটের সার্জারি করার পর এটি কেটের প্রথম পারিবারিক ছবি।

ছবিতে দেখা যায় প্রিন্সেস মিডলটন হাসিমুখে বাগানে একটি চেয়ারে বসে আছেন। তার পরনে জিন্স। সঙ্গে একটি সোয়েটার এবং একটি কালো জ্যাকেট। সঙ্গে তিন সন্তান প্রিন্স জর্জ, প্রিন্স লুইস এবং প্রিন্সেস শার্লোট। মিডলটন দুই হাতে তার বাচ্চাদের ধরে আছেন।

কিন্তু মিডলটনের হাতে এনগেজমেন্ট আংটি নেই। যা নিয়ে সামাজিকমাধ্যমে তুমুল আলোচনা চলছে। প্যালেস থেকে বলা হয়েছে ছবিটি তুলেছে তার স্বামী প্রিন্স উইলিয়াম।
ছবির সঙ্গে একটি বার্তাও দেয়া হয়েছে।

‘‘ গত দুই মাস ধরে তোমার শুভকামনা এবং সমর্থনের জন্য অনেক ধন্যবাদ।’’প্রত্যেককে মাদার ডের শুভেচ্ছা।

এই ছবিকে ঘিরে তিনটি বার্তা সংস্থা এসোসিয়েটেড প্রেস, এএফপি এবং রয়টার্স সোমবার ( ১১ মার্চ) সকালে তাদের ছবিটি কারসাজি করা হয়ে থাকতে পারে এমন অভিযোগে এনে সরিয়ে নিয়েছে। তারা বলছে এই ছবি তাদের সম্পাদকীয় নীতির সঙ্গে খাপ খায় না।

ছবিতে দেখা যায় কেট মিডলটন প্রিন্সেস শার্লোটকে হাত দিয়ে ধরে আছেন। শালোর্টের সোয়েটারের হাতার জায়গাটা ভাল করে লক্ষ্য করলে দেখা যাবে ছবিটি কারসাজি করে বানানো। এমনটা দাবি করেছে বার্তা সংস্থা এপি। রয়টার্স ও এএফপি বলছে কেটের মেয়ে শার্লোটের সোয়েটারের হাতার জায়গাটা পরিবর্তন করা হয়েছে।

তবে বার্তাসংস্থার ছবি প্রত্যাখানের বিষয়ে কোন মন্তব্য করেনি কেনসিংটন প্রাসাদ।

এদিকে কেটের ছবিটি আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স দিয়ে বানানো বলে অনেকে সামাজিক মাধ্যমে মন্তব্য করেছেন।

কেট ১৬ জানুয়ারী পেটের অস্ত্রোপচারের জন্য হাসপাতালে ভর্তি হন এবং ২৯ জানুয়ারী তাকে ছেড়ে দেওয়া হয়।

সর্বশেষ খবর