Homeখেলামুস্তাফিজের পাশে কোচ ডোয়াইন ব্রাভো

মুস্তাফিজের পাশে কোচ ডোয়াইন ব্রাভো

দুঃসময়ে মুস্তাফিজের পাশে দাঁড়ালেন ডোয়াইন ব্রাভো। অফফর্মে থাকলেও আসন্ন আইপিএলে কাটার মাষ্টারের অভিজ্ঞতা ও সামর্থ্যের ওপরই আস্থা রাখছেন চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ। মুস্তাফিজকে পেয়ে চেন্নাইয়ের বোলিং বিভাগ আরও শক্তিশালী হয়েছে বলেও মন্তব্য করেন ব্রাভো। এই দল নিয়েই আসরে ভালো করতে চান তিনি।

ক’দিন আগেও বাংলাদেশের পেস আক্রমণের মূল ভরসা ছিলেন মুস্তাফিজ। এইতো বছর কয়েক আগেও ক্রিকেট বিশ্বে তার কাটারের ভয়ে তটস্থ থাকতেন ব্যাটসম্যানরা। ক্যারিয়ারের শুরুতে সাড়া ফেলা এই পেসার অনেকদিন ধরেই চেনা ছন্দে নেই। নিজেকে হারিয়ে খুঁজছেন প্রতিনিয়ত। সিলেটে বাংলাদেশের হয়ে সবশেষ তিন টি-টোয়েন্টিতেই খরুচে বোলিং করেছেন মুস্তাফিজুর রহমান। শ্রীলঙ্কার বিপক্ষে টানা তিন ম্যাচেই দিয়েছেন চল্লিশের বেশি রান। বিবর্ণ পারফরম্যান্সে উইকেট পেয়েছেন মাত্র দুটি।

বাংলাদেশ দলের মত দ্য ফিজের এমন অফফর্ম চিন্তার কারণ হতে পারে আসন্ন আইপিএলে তার দল চেন্নাই সুপার কিংসের জন্যও। ২২ মার্চ থেকে শুরু হচ্ছে ধুমধারাক্কা ফরম্যাটের সবচেয়ে জনপ্রিয় আসর আইপিএল। জাতীয় দলের মত সেখানেও চেনা ছন্দে নেই কাটার মাষ্টার। নিয়মিত ভালো পারফর্ম করতে না পারায় দিল্লি ক্যাপিটালসও ছেড়ে দেয় তাকে। যে কারণে আইপিএল নিলামে মুস্তাফিজের দল পাওয়া নিয়ে ছিলো চরম অনিশ্চয়তা।

তবে, গেল বছর ডিসেম্বরের নিলামে দিনের শেষ সেট ‘এক্সিলারেটেড’ রাউন্ড থেকে মুস্তাফিজের জন্য বিড করে চেন্নাই। অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ না দেখালে ২ কোটি রুপি ভিত্তিমূল্যেই তাকে পেয়ে যায় মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন দলটি।। জাতীয় দলের পাশাপাশি সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগেও কুমিল্লার হয়ে আলো ছড়াতে পারেননি। শেষদিকে চট্টগ্রামে মাথায় আঘাত পেয়ে মিস করেছেন গুরুত্বপূর্ণ ম্যাচ।

তবে, জহুরী হীরা চেনেন ঠিকই। মুস্তাফিজের খারাপ সময়েও তার ওপই ভরসা রাখছেন আইপিএলে তার দল চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ ডোয়াইন ব্রাভো। খারাপ সময়েও মুস্তাফিজের সামর্থ্যে ভরসা রাখছেন কোচ ডোইন ব্রাভো।

ব্রাভো বলেন, ‘আমাদের ভালো একটি দল রয়েছে। গেল মৌসুমে যেখানে শেষ করেছি সেখান থেকে শুরু করতে চাই। অনভিজ্ঞ বোলিং আক্রমণ নিয়ে আমরা সত্যিই অনেক ভালো খেলেছি। এই বছর তো আমরা শার্দুলকে ফিরে পেয়েছি, যেটা বোনাস। মুস্তাফিজও অভিজ্ঞ এবং মান সম্পন্ন। মাথিশা পাথিরানা আছে, যাকে আমরা বেবি মালিঙ্গা ডাকি। তুষার দেশপান্ডে গেল মৌসুমে ভালো করেছিল। এই ছেলেদের সঙ্গে কাজ করতে পেরে ভালো লাগছে এবং আসন্ন মৌসুমের দিকে তাকিয়ে আছি।’

আইপিএলের উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে চেন্নাই।

সর্বশেষ খবর