Homeখেলা৪ পয়েন্ট জরিমানায় বড় ধাক্কা খেল নটিংহ্যাম ফরেস্ট

৪ পয়েন্ট জরিমানায় বড় ধাক্কা খেল নটিংহ্যাম ফরেস্ট

প্রিমিয়ার লিগের নিয়ম লঙ্ঘনের দায়ে নটিংহ্যাম ফরেস্টকে জরিমানা করা হয়েছে। লাভ এবং স্থায়িত্বের নীতি না মানায় ক্লাবটির পয়েন্ট টেবিল থেকে চারটি পয়েন্ট কেটে নেওয়া হয়েছে।পয়েন্ট হারানোর ফলে পয়েন্ট তালিকায় বড় ধরনের ধাক্কা খেতে যাচ্ছে ক্লাবটি। তাৎক্ষণিকভাবে ৪ পয়েন্ট কেটে নেওয়ায় নটিংহাম নেমে গেছে অবনমন অঞ্চলে।

এক বিবৃতিতে নটিংহামকে পয়েন্ট জরিমানা করার বিষয়টি নিশ্চিত করেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। এর আগে নিয়ম লঙ্ঘনের কারণে ৬ পয়েন্ট হারিয়েছিল এভারটন। প্রথমে ১০ পয়েন্ট জরিমানা করা হলে পরে আবেদন করে ক্লাবটি। তাতে ৪ পয়েন্ট ফিরিয়ে দেওয়া হয়েছিল।

জরিমানার পরে নটিংহ্যাম ফরেস্ট জানিয়েছে, চার পয়েন্ট কেটে নেওয়ায় তারা অত্যন্ত হতাশ। ২৯ ম্যাচ থেকে তাদের পয়েন্ট ছিল ২৫। এখন সেটি কমে দাঁড়িয়েছে ২১–এ। তাতে এক ধাপ পিছিয়ে টেবিলের ১৮তম স্থানে নেমে গেছে ক্লাবটি। সমান ম্যাচে ২২ পয়েন্ট পাওয়া লুটন টাউন অবনমন অঞ্চল থেকে বেরিয়ে উঠেছে ১৭তম স্থানে।

লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, গত ১৫ জানুয়ারি নটিংহামের বিরুদ্ধে অভিযোগ গঠন করার পরে ৭ ও ৮ মার্চে শুনানি হয়। তারপরে এই সিদ্ধান্ত তারা জানিয়েছে। এ দিকে শাস্তির বিরুদ্ধে নটিংহ্যাম আপিল করবে বলে জানিয়েছেন বৈশ্বিক গণমাধ্যমগুলো। আপিল জমা দেওয়ার জন্য ক্লাবটি সময় পাচ্ছে ২৪ মার্চ পর্যন্ত।

সর্বশেষ খবর