Homeআন্তর্জাতিকপাকিস্তানে আত্মঘাতী বোমা হামলা, চীনের ৫ নাগরিক নিহত

পাকিস্তানে আত্মঘাতী বোমা হামলা, চীনের ৫ নাগরিক নিহত

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে মঙ্গলবার (২৬ মার্চ) আত্মঘাতী বোমা হামলায় চীনের অন্তত পাঁচ নাগরিক নিহত হয়েছেন। এ হামলায় তাদের চালকও (স্থানীয় নাগরিক) প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে, সন্ত্রাসবাদের ঘটনাটি উত্তর-পশ্চিম খাইবার পাখতুনখোয়ার শাংলা জেলায় ঘটেছে। আত্মঘাতী এক বোমা হামলাকারী তার বিস্ফোরক বোঝাই গাড়িটি নিয়ে চীনা নাগরিক এবং অন্যদের বহনকারী একটি গাড়িতে ধাক্কা দিলে হতাহতের ঘটনা ঘটে।

সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন শাংলা জেলার অন্তর্ভুক্ত মালাকুন্ড অঞ্চলের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মোহাম্মদ আলী।

চীনা প্রকৌশলীরা ইসলামাবাদ থেকে খাইবার পাখতুনখোয়া প্রদেশের আপার কোহিস্তান জেলার দাসুতে তাদের ক্যাম্পে যাচ্ছিলেন বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

এখন পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। তবে এর আগে, বিভিন্ন সময় এই অঞ্চলে চীনা শ্রমিকদের ওপর হামলা চালিয়েছে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)। ২০২১ সালের জুলাই মাসে খাইবার পাখতুনখোয়ার আপার কোহিস্তান জেলায় আত্মঘাতী হামলায় ৯ চীনা নাগরিক নিহত হয়েছিলেন।

এদিকে, সোমবার (২৫ মার্চ) পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের একটি নৌঘাঁটিতে সন্ত্রাসী হামলায় পাঁচজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন ফ্রন্টিয়ার কর্পস সেনা (আধা-সামরিক সেনা) ও চার সন্ত্রাসী রয়েছে বলে জানা গেছে।

সোমবার রাতে প্রদেশটির তুরবাত এলাকার একটি নৌঘাঁটিতে এ হামলা চালানো হয়। মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে দেশটির সেনাবাহিনীর মিডিয়া অ্যাফেয়ার্স উইং।

এক বিবৃতিতে ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর) জানিয়েছে, গতরাতে তুরবাতে সন্ত্রাসীরা পিএনএন সিদ্দিকীর ওপর হামলা চালিয়েছিল। তবে সেনাবাহিনীর তাৎক্ষণিক ও কার্যকর পদক্ষেপের জন্য তাদের এ হামলা ব্যর্থ হয়েছে।

সর্বশেষ খবর