Homeআন্তর্জাতিকসিরিয়ায় ইসরাইলি হামলার জবাব দেবে ইরান, হুঙ্কার রাইসির

সিরিয়ায় ইসরাইলি হামলার জবাব দেবে ইরান, হুঙ্কার রাইসির

সিরিয়ার রাজধানী দামেস্কের ইরানি কনস্যুলেটের এনেক্স ভবনে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরাইল। এ হামলায় ইরানের বিপ্লবী গার্ডের একজন কমান্ডারসহ অন্তত ৮ জন নিহত হয়েছেন। এতে ক্ষুব্ধ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, ‘হামলার উপযুক্ত জবাব দেয়া হবে।’

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, সোমবার (১ এপ্রিল) স্থানীয় সময় বিকেল ৫টার দিকে ইসরাইলের বিমান অধিকৃত গোলান মালভূমি থেকে কনস্যুলেট ভবনকে হামলার নিশানা করেছিল। সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ইসরাইলের ছোড়া কিছু ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করেছে। তবে অন্যান্য ক্ষেপণাস্ত্র কনস্যুলেটে আঘাত হেনে গোটা ভবনই ধসিয়ে দিয়েছে এবং ভেতরে থাকা প্রত্যেকেই হতাহত হয়েছেন।

যুক্তরাজ্য-ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, হামলায় ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন কুদস ফোর্সের ঊর্ধ্বতন কমান্ডার, দুজন ইরানি উপদেষ্টা ও রেভল্যুশনারি গার্ডের পাঁচ সদস্য রয়েছেন।

এ হামলার নিন্দা জানিয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি তার অফিসিয়াল ওয়েবসাইটে লিখেছেন,
এই কাপুরুষোচিত অপরাধের জবাব দেয়া হবে।

তিনি আরও লেখেন,

রেজিস্ট্যান্স ফন্টের যোদ্ধাদের বিশ্বাস ও ইচ্ছাশক্তির কাছে বারবার হেরে যাওয়ার পর ইহুদিবাদী শাসক নিজেকে বাঁচানোর জন্য অন্ধভাবে হত্যাকাণ্ড চালাচ্ছে।

রাইসি লেখেন,

দিনের পর দিন আমরা রেজিস্ট্যান্স ফন্টকে শক্তিশালী হতে দেখছি আর একইসঙ্গে ইসরাইলের অবৈধ প্রকৃতির প্রতি স্বাধীন দেশগুলোর ঘৃণা দেখছি। এই কাপুরুষোচিত অপরাধের জবাব দেয়া হবে।

সর্বশেষ খবর