Homeআন্তর্জাতিক২৪ ঘণ্টাতেও উদ্ধার হয়নি ধ্বংসস্তূপে আটকেপড়া ৫২ জন

২৪ ঘণ্টাতেও উদ্ধার হয়নি ধ্বংসস্তূপে আটকেপড়া ৫২ জন

শক্তিশালী ভূমিকম্পে লণ্ডভণ্ড হয়ে গেছে তাইওয়ান। এতে সবশেষ দেশটিতে ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন এক হাজারেরও বেশি আর ধসে পড়া বিভিন্ন ভবনের ধ্বংসস্তূপে আটকা পড়ে আছে এখনো অর্ধশতাধিক। ভূমিকম্পের ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো আটকে পড়াদের উদ্ধারে অভিযান চালাচ্ছে উদ্ধারকর্মীরা।

বুধবার (৩ এপ্রিল) সকালে তাইওয়ানের পূর্বাঞ্চলে ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। দেশটির ২৫ বছরের ইতিহাসে এটি সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প বলে জানিয়েছে তাইওয়ানের কেন্দ্রীয় আবহাওয়া প্রশাসন।

শক্তিশালী এ ভূমিকম্পে দেশটির পূর্বাঞ্চলের হুয়ালিয়েন শহরে বহু ভবন, সেতু এবং টানেল ধ্বংস হয়ে গেছে। পাথর ও ভূমিধসের কারণে রাস্তাঘাটেরও বেশ ক্ষয়ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে তাইওয়ানের ন্যাশনাল ফায়ার এজেন্সি জানিয়েছে, ভূমিকম্পে ১০৩৮ জন আহত হয়েছেন। নিখোঁজ আছেন ৫২ জন। আর মারা গেছেন নয়জন। তাদের সবার মরদেহ হুয়ালিয়েন থেকে উদ্ধার করা হয়েছে।

ফায়ার এজেন্সি জানিয়েছে, পার্কে আটকে থাকা লোকদের খুঁজতে উদ্ধারকর্মীরা ড্রোন ও হেলিকপ্টারের সাহায্য নিচ্ছে। ওই পার্কের একটি হোটেলে যাওয়ার পথে ৩৮ জন শ্রমিক নিখোঁজ হয়েছেন। তাদের কয়েকজন সহকর্মীকে নিরাপদে পাওয়া গেছে।

সর্বশেষ খবর