Homeখেলাএকই দিনে মাঠে নামছে রিয়াল, বার্সা এবং ম্যানসিটি

একই দিনে মাঠে নামছে রিয়াল, বার্সা এবং ম্যানসিটি

ইউরোপিয়ান টুর্নামেন্টের ব্যস্ততা শেষ হতে না হতেই এবার লিগের ম্যাচে মাঠে নামতে হচ্ছে ক্লাবগুলোকে। শনিবার (১৩ এপ্রিল) ইংলিশ প্রিমিয়ার লিগে আলাদা ম্যাচে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি এবং ম্যানচেস্টার ইউনাইটেড। লা লিগায় রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনাও মাঠে নামবে একই দিনে।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার অপেক্ষাকৃত দুর্বল দল লুটন টাউনের বিপক্ষে খেলবে ম্যানচেস্টার সিটি। ইতিহাদে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। এদিকে, বোর্নমাউথের বিপক্ষে লড়বে ম্যানচেস্টার ইউনাইটেড। রাত সাড়ে দশটায় মাঠে নামবে তারা। একই সময়ে লা লিগায় রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ মায়োর্কা। রাত একটার ম্যাচে বার্সেলোনার প্রতিপক্ষ কাদিজ।

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার লড়াইটা বেশ ভালোভাবে জমে উঠেছে। ট্রফি জয়ের নেশায় মত্ত তিন দল। সমান পয়েন্ট নিয়ে আর্সেনাল আর লিভারপুলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। আর এক পয়েন্ট কম নিয়ে টেবিলের তিনে থাকা ম্যানচেস্টার সিটির সামনেও আছে শিরোপা জয়ের সম্ভাবনা। হাতে থাকা ম্যাচগুলোতে জিততে পারলেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবে দলটা।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ড্র করে একটা অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে সিটি শিবিরে। লিগের পয়েন্ট টেবিলেও আর্সেনাল এবং লিভারপুলের সঙ্গে বেশ কঠিন একটা লড়াই। তবে পয়েন্ট টেবিলে এগিয়ে যেতে কোনোরকম ভুল করতে চায় না পেপ গার্দিওলার দল। আর এই ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল লুটন টাউনের বিপক্ষে মাঠে নামবে সিটিজেনরা।

অতীত পরিসংখ্যান ও সাম্প্রতিক পারফরম্যান্সে ঢের এগিয়ে থাকায় লুটনের বিপক্ষে জয়ের ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী গার্দিওলার দল। লুটনের বিপক্ষে সম্ভাব্য ৩-২-৪-১ ফর্মেশনে স্কোয়াড সাজাচ্ছেন মাস্টারমাইন্ড গার্দিওলা। খুব একটা ইনজুরি সমস্যাও নেই দলে। তাই বেশ নির্ভার পুরো দল।

ইপিএলের আরেক ম্যাচে বোর্নমাউথের বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড। সম্প্রতি খুব একটা ভালো ছন্দে নেই রেড ডেভিলরা। নিজেদের খেলা শেষ তিন ম্যাচেই জয়হীন দলটা। তবে প্রতিপক্ষ বোর্নমাউথও যে খুব ভালো ফর্মে আছে তা বলা যাবে না। পয়েন্ট টেবিলে পিছিয়ে থাকায় আত্মবিশ্বাসে ঘাটতি আছে দলটার। আর সেই সুযোগ কাজে লাগিয়ে জিততে মরিয়া ম্যানচেস্টার ইউনাইটেড। তবে রেড ডেভিলদের সবচেয়ে বড় চিন্তার কারণ লম্বা ইনজুরি তালিকা। মার্টিনেজ, মার্শিয়ালরা ইনজুরিতে আছে। অবশ্য বোর্নমাউথও খুব একটা স্বস্তিতে নেই।

লা লিগায় অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ। টেবিলের দুইয়ে থাকা বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্ট বেশি নিয়ে টেবিলের একে থাকা দলটা একেবারেই নির্ভার। দলে উল্লেখযোগ্য কোনো ইনজুরি সমস্যা নেই। বরং ভালো ছন্দে থাকা দলটা মুখোমুখি হবে ঢের পিছিয়ে থাকা মায়োর্কার। এই লড়াইয়ে অতীত পরিসংখ্যান আর ফর্ম কথা বলছে লস ব্ল্যাঙ্কোসের পক্ষে। তাই নিজেদের পরের ম্যাচে জিততে মুখিয়ে কার্লো অ্যানচেলত্তির দল।

সর্বশেষ খবর