Homeখেলালেভারকুসেনকে লিগ জেতানো জাবির নামে জার্মানিতে রাস্তা

লেভারকুসেনকে লিগ জেতানো জাবির নামে জার্মানিতে রাস্তা

ভাঙাচোরা লেভারকুসেনের দায়িত্ব নিয়েছিলেন জাবি আলোনসো। সেই দলটিকেই এ মৌসুমে প্রথম বারের মতো বুন্দেসলিগার শিরোপা জেতালেন তিনি। ১২০ বছরের ইতিহাসে লেভারকুসেনকে প্রথম লিগ জিতিয়ে দারুণ প্রশংসা পাচ্ছেন আলোনসো। স্বীকৃতি মিলছে চারদিক থেকে।

লিগ জেতার দিন ওয়ার্ডার ব্রেমেনের মুখোমুখি হয়েছিল লেভারকুসেন। ম্যাচের চার-পাঁচ ঘণ্টা আগে হাজার হাজার সমর্থক জড়ো হন বে অ্যারেনায়। তারা স্টেডিয়ামের পাশের একটি রাস্তার নামকরণ করেন ‘জাবি আলোনসো অ্যালে’ নামে। খবর ডেইলি মেইল, সানসহ একাধিক গণমাধ্যমের।

লিগ জয়ের দিন ব্রেমেনকে ৫-০ গোলে হারায় লেভারকুসেন। এদিন হ্যাটট্রিক করেছেন লেভারকুসেনের তরুণ জার্মান মিডফিল্ডার ফ্লোরিয়ান উইর্টজ। বাকি দুইটি গোল এসেছে গ্রানিত জাকা ও ভিক্টর বোনিফেসের পা থেকে।

লেভারকুসেনের গোল উৎসবের সূচনাটা হয় প্রথমহাফের ২৫তম মিনিটে। পেনাল্টি থেকে দলকে লিড এনে দেন বোনিফেস। এই এক গোলে লিড নিয়েই বিরতিতে যায় তারা। বিরতির পর প্রথম হাফের আক্রমণের ধার বজায় রাখে লেভারকুসেন। ম্যাচের ৬০তম মিনিটে বোনিফেসের অ্যাসিস্টে গোল করেন জাকা। এরপরই শিরোপা জয়ের উল্লাসে মাততে শুরু করে লেভারকুসেনের সমর্থকরা।

ম্যাচের ৬৮তম মিনিটে নিজের প্রথম ও দলের তৃতীয় গোল করেন উইর্টজ। বাকি দুই গোলও তার পা থেকেই আসে। ম্যাচের ৮৩ ও ৯০তম মিনিটে গোল দুইটি করেন জার্মান এই তরুণ তুর্কি। তাতে বড় জয়ের পাশাপাশি শিরোপাও নিশ্চিত হয় লেভারকুসেনের। চলতি মৌসুমে শুরু থেকেই অদম্য ছিল আলোনসোর দল। এখন শিরোপা জয়ের পর তাদের সামনে সুযোগ অপরাজিত থেকে লিগ শেষ করার।

সর্বশেষ খবর

Exit mobile version