Homeআন্তর্জাতিকগাজার শরণার্থী শিবিরে ইসরাইলি হামলা, নিহত ৫

গাজার শরণার্থী শিবিরে ইসরাইলি হামলা, নিহত ৫

মধ্য গাজার নুসিরাত শরণার্থী শিবিরে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এতে অন্তত ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন।

স্থানীয় সময় রোববার (১৪ এপ্রিল) সন্ধ্যায় এ হামলা চালানো হয়। সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, নুসিরাত শরণার্থী শিবিরে বিমান হামলায় চালিয়েছে ইসরাইল। এতে ৫ জন নিহত হয়েছে, আহত হয়েছেন অনেকে।

ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, ইসরাইলি বিমান হামলা ক্ষতিগ্রস্ত হয়েছে একটি মসজিদ ও আবাসিক ভবন। এ ছাড়া অধিকৃত পশ্চিম তীরে সোমবার (১৫ এপ্রিল) ভোরে অভিযান চালিয়ে ইসরায়েলি বাহিনী আটজন ফিলিস্তিনিকে আটক করেছে।

এদিকে অধিকৃত পশ্চিম তীরের রামাল্লার জালাজাউন শরণার্থী শিবির ও একটি গ্রামে ইসরাইলি বাহিনীর হামলায় কমপক্ষে ৫ জন ফিলিস্তিনি আহত হয়েছেন।

তবে চলমান এসব হামলার মধ্যেই শরণার্থী শিবির থেকে নিজেদের আবাসস্থলে ফিরতে শুরু করেছেন গৃহহারা ফিলিস্তিনিরা।

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের বর্বরতা রুখতে যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক সম্প্রদায় যখন জোর তৎপরতা চালাচ্ছে, এমন সময়ই সংঘাত উসকে দিচ্ছে ইসরাইল। হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়ার পরিবারের সদস্যদের টার্গেট করার পর হঠাৎ করে উপত্যকাজুড়ে আগ্রাসনের মাত্রা বাড়িয়েছে নেতানিয়াহু প্রশাসন।

গত বৃহস্পতিবারও (১১ এপ্রিল) উপত্যকাজুড়ে ব্যাপক বোমাবর্ষণ করে ইসরাইলি সেনারা। গাজা সিটি মার্কেটে ইসরাইলি সেনাদের বোমাবর্ষণে হামাস নেতাসহ বেশ কয়েকজন হতাহতের ঘটনা ঘটে।

সর্বশেষ খবর