Homeখেলাবায়ার্নের রাজত্বের অবসান ঘটিয়ে জার্মানির নতুন চ্যাম্পিয়ন লেভারকুসেন

বায়ার্নের রাজত্বের অবসান ঘটিয়ে জার্মানির নতুন চ্যাম্পিয়ন লেভারকুসেন

জার্মানিতে অবশেষে বায়ার্নের রাজত্বের অবসান ঘটল। টানা ১১ বছর শিরোপা জয়ের পর এবার বেয়ার লেভারকুসেনের কাছে তা খোয়াল টুখেলের দল। ১২০ বছরের ক্লাব ইতিহাসে প্রথমবার লিগ শিরোপা জয় করল লেভারকুসেন।

লিগে রোববার (১৪ এপ্রিল) ভেরডার ব্রেমেনের বিপক্ষে ৫-০ গোলে জয় পেয়েছে জাবি আলোনসোর দল। হ্যাটট্রিক করেছেন লেভারকুসেনের তরুণ জার্মান মিডফিল্ডার ফ্লোরিয়ান উইর্টজ। আর বাকি দুইটি গোল এসেছে জাকা ও বোনিফেসের পা থেকে।

এই জয়ের ফলে লিগে পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতে নিলো লেভারকুসেন।

লেভারকুসেনের গোল উৎসবের সূচনাটা হয় প্রথম হাফের ২৫তম মিনিটেই। পেনাল্টি থেকে দলকে লিড এনে দেন ভিক্টর বোনিফেস। এই এক গোলে লিড নিয়েই বিরতিতে যায় তারা। বিরতির পর প্রথম হাফের আক্রমণের ধার বজায় রাখে লেভারকুসেন।

ম্যাচের ৬০তম মিনিটে বোনিফেসের অ্যাসিস্টে গোল করেন গ্রানিত জাকা। এরপরই শিরোপা জয়ের উল্লাসে মাততে শুরু করে লেভারকুসেনের সমর্থকরা। ম্যাচের ৬৮তম মিনিটে নিজের প্রথম ও দলের তৃতীয় গোল করেন উইর্টজ। বাকি দুই গোলও তার পা থেকেই আসে।

ম্যাচের ৮৩ ও ৯০তম মিনিটে গোল দুইটি করেন জার্মান এই তরুণ তুর্কি। তাতে বড় জয়ের পাশাপাশি শিরোপা জয়ও নিশ্চিত হয় লেভারকুসেনের। চলতি মৌসুমে শুরু থেকেই অদম্য ছিল আলোনসোর দল। এখন শিরোপা জয়ের পর, তাদের সামনে সুযোগ অপরাজিত থেকে লিগ শেষ করার।

২০১০-১১ মৌসুমে সবশেষ বুন্দেসলিগা জয়ের খুব কাছাকাছি এসেছিল লেভারকুসেন। কিন্তু বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধান ঘোচাতে না পেরে দ্বিতীয় হয়েই থামতে হয় তাদের।

সর্বশেষ খবর

Exit mobile version