Homeখেলাকোপা আমেরিকায় খেলতে পারবেন তো এনজো?

কোপা আমেরিকায় খেলতে পারবেন তো এনজো?

দীর্ঘদিন ধরে ভোগা কুঁচকির সমস্যা থেকে পরিত্রাণ পেতে অস্ত্রোপচারে করিয়েছেন আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ। তাতে প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে চেলসির জার্সিতে আর মাঠে দেখা যাবে না তাকে। শঙ্কা জেগেছে জুনের কোপা আমেরিকায় আর্জেন্টিনার হয়ে তার অংশগ্রহণ নিয়েও।

তবে আলবিসেলেস্তে সমর্থকদের সুখবর দিয়েছেন আর্জেন্টাইন সাংবাদিক গাস্তন এদুল। তার মতে, জুনে ফিট হয়ে জাতীয় দলকে সেবা দিতেই এখন অস্ত্রোপচার করিয়েছেন ২৩ বছর বয়সী এ মিডফিল্ডার।

অনেকদিন ধরেই কুঁচকির নিচের অংশে ব্যথা অনুভব করছিলেন এনজো, যাকে স্পোর্টস হার্নিয়া বলে। ব্যথা দিন দিন বাড়লেও অস্ত্রোপচার করানো নিয়ে দোদুল্যমান অবস্থায় ছিলেন এ আর্জেন্টাইন। কারণ এখন ছুরি-কাঁচির নিচে যাওয়া মানে মৌসুম শেষ হয়ে যাওয়া। চেলসিও তাই চাইছিল না এখন অস্ত্রোপচারে যাক এনজো।

তবে ক্লাবটির চলতি মৌসুমে বাকি থাকা ৬ ম্যাচে তেমন কিছু পাওয়ার নেই। শুরু থেকেই নেই লিগ শিরোপার দৌড়ে। টেবিলের নয়ে অবস্থান করা দলটির আগামী মৌসুমের ইউরোপিয়ান প্রতিযোগিতায় অংশ নিতে সেরা ছয়ে ওঠার সম্ভাবনাও ক্ষীণ।

এদিকে চেলসির হয়ে মৌসুম শেষ করে যদি এনজো ছুরি-কাঁচির নিচে যান, তাহলে কোপা আমেরিকার আগে পূর্ণ ফিট হয়ে ফিরতে পারবেন না। তাই আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ) এখনই তাকে অস্ত্রোপচারের জন্য চাপ দেয়। সবদিক বিবেচনায় করে গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) অস্ত্রোপচার করান এনজো।

তাতে চলতি মৌসুমে আর মাঠে নামতে না পারলেও জুনের কোপার আগে পুরোপুরি ফিট হয়ে উঠবেন তিনি। আর্জেন্টাইন সাংবাদিক গাস্তন এদুলের মতে, কোনো রকম সমস্যা ছাড়া কোপা আমেরিকায় অংশ নিতেই মৌসুমের মাঝে ছুরি-কাঁচির নিচে গিয়েছেন এনজো।

লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই মাঠে গড়াবে আগামী ২১ জুন। উদ্বোধনী ম্যাচে কানাডার মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা। তার আগে ফিট হয়ে উঠতে প্রায় দুই মাসের মতো সময় পাচ্ছেন এনজো।

সর্বশেষ খবর

Exit mobile version