Homeখেলাকর্তোয়া খেলার জন্য প্রস্তুত, ইনজুরির ‘দোহাই’য়ে বাদ ইউরো থেকে!

কর্তোয়া খেলার জন্য প্রস্তুত, ইনজুরির ‘দোহাই’য়ে বাদ ইউরো থেকে!

চলতি মৌসুমের অধিকাংশ সময়টাই মাঠের বাইরে কাটিয়েছেন রিয়াল মাদ্রিদের বেলজিয়ান গোলরক্ষক থিবো কর্তোয়া। সম্প্রতি খেলার ছাড়পত্র পেয়েছেন তিনি, ছিলেন বায়ার্ন মিউনিখের বিপক্ষে ম্যাচের স্কোয়াডেও। কার্লো আনচেলত্তি আশা করছেন, শনিবার (৪ মে) কাদিজের বিপক্ষে কর্তোয়া খেলবেন। অথচ তার জাতীয় দল বেলজিয়াম বলছে ইনজুরির কথা।

ইনজুরির কথা বলে বেলজিয়াম কোচ ডমিনিকো তেদেস্কো কর্তোয়াকে বাদ দিচ্ছেন ইউরোর স্কোয়াড থেকে। তিনি বলেছেন, কর্তোয়া তার স্কোয়াডে জায়গা পাবে না। ফিট খেলোয়াড়রাই তার অগ্রাধিকার তালিকায়। এরইমধ্যে নাকি প্রথম পছন্দের গোলরক্ষক হিসেবে তিনি উলফসবার্গের কোয়েন কাস্তিলসকে নির্বাচন করেছেন। খবর রয়টার্স ও বিবিসির।

ডমিনিকো তেদেস্কো বলেন, ‘এই বিষয়ে সবকিছু বলা হয়ে গেছে। আর কিছু বলতে চাই না। আমরা ফিট ছেলেদের ওপর ফোকাস করছি।’

প্রসঙ্গত, হাঁটুর লিগামেন্টের চোটে চলতি মৌসুমে মাঠা নামা হয়নি কর্তোয়ার। গেল মার্চে অনুশীলনে ফিরলেও আবারও ইনজুরিতে পড়েন। তবে সম্প্রতি ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন কর্তোয়া। বায়ার্নের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ম্যাচে ডাগআউটে দেখে গিয়েছে এই গোলরক্ষককে।

ধারণা করা হচ্ছে বেলজিয়ামের কোচ ডমিনিকো তেদেস্কোর সঙ্গে খারাপ সম্পর্কের কারণে বেলজিয়ামে ইউরো স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে তাকে। ২০১১ সালে অভিষেক হওয়া কর্তোয়া বেলজিয়ামের হয়ে খেলেছেন ১০২ ম্যাচ।

সর্বশেষ খবর

Exit mobile version