Homeখেলামুস্তাফিজ ভাইয়ের আইপিএল অভিজ্ঞতা কাজে আসবে: রাজা

মুস্তাফিজ ভাইয়ের আইপিএল অভিজ্ঞতা কাজে আসবে: রাজা

লম্বা সময় আইপিএলে কাটিয়ে দেশে ফিরছেন মুস্তাফিজুর রহমান। খেলবেন জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে। আইপিএলের মতো বড় টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা এই সিরিজে কাজে লাগবে বলে মনে করেন খোদ জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। রাজার এই বক্তব্যের সঙ্গে সুর মিলিয়েছেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তও।

আইপিএলের এবারের আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন মুস্তাফিজুর রহমান। আসরে হলুদ জার্সিধারীদের হয়ে ৯ ম্যাচ খেলে ১৪ উইকেট নিয়েছেন ফিজ। টুর্নামেন্টে এখন পর্যন্ত যৌথভাবে সর্বোচ্চ উইকেটশিকারি তিনি। দুর্দান্ত পারফর্ম করতে থাকলেও জাতীয় দলের দায়িত্ব পালনে আসর শেষের আগেই দেশে ফিরতে হচ্ছে তারকা পেসারকে।

সিরিজ শুরুর আগেই দেশে ফেরার কথা থাকলেও জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ৩ ম্যাচে বিশ্রাম দেয়া হয়েছে মুস্তাফিজকে। শেষ দুই ম্যাচে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। মুস্তাফিজের মতোই আইপিএল থেকে সরাসরি বাংলাদেশে খেলতে এসেছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। তার মতে, মুস্তাফিজের আইপিএল খেলার অভিজ্ঞতা তাকে জাতীয় দলে ভালো খেলতে সাহায্য করবে।

আইপিএল থেকে পাওয়া শিক্ষা মুস্তাফিজের জাতীয় দলে কাজে আসবে কিনা এমন প্রশ্নের উত্তরে রাজা বলেন, ‘১০০ পারসেন্ট। আইপিএল অন্যতম বড় লিগ। আলহামদুলিল্লাহ সেখানে খেলতে পেরেছি। যে-ই আইপিএল খেলুক, সেখানকার অভিজ্ঞতা, শিক্ষা, আত্মবিশ্বাস অবশ্যই জাতীয় দলে কাজে লাগবে। এমনকি যে শুধু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে, আইপিএলের অভিজ্ঞতা তারও কাজে লাগবে। তাই আমি নিশ্চিত ফিজ ভাইকে আইপিএলের অভিজ্ঞতা জাতীয় দলে ভালো খেলতে সাহায্য করবে।’

রাজার মতো বাংলাদেশ অধিনায়ক শান্তও মনে করেন যে আইপিএলের অভিজ্ঞতা মুস্তাফিজের অনেক কাজে আসবে। আইপিএলের মতো জাতীয় দলে পারফর্ম করতে পারলে দল অনেক এগিয়ে যাবে বলেও মনে করেন তিনি।

শান্ত বলেন, ‘যে পরিবেশে ও খেলল, অনেক বড় টুর্নামেন্ট। ওখানে ভালো করলে স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাস বেড়ে যায়। ওখানে আরও বড় বড় ব্যাটারদের বল করেছে, সবচেয়ে ভালো কথা ভালো উইকেটে ভালো বোলিং করেছে। ঐ আত্মবিশ্বাস নিয়ে আসবে। এখানেও একই পারফরম্যান্স করতে পারলে দল অনেক এগিয়ে যাবে। মুস্তাফিজ আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।’

সর্বশেষ খবর