Homeআন্তর্জাতিকপালিয়ে বেড়াচ্ছেন কেন? রাহুলকে খোঁচা মোদির

পালিয়ে বেড়াচ্ছেন কেন? রাহুলকে খোঁচা মোদির

হারার ভয়ে এপ্রান্ত থেকে ওপ্রান্ত পালিয়ে বেড়াচ্ছেন বলে রাহুল গান্ধীকে নিশানা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কেরালার ওয়েনাড়ের পর এবার উত্তর প্রদেশের রায়বেরেলিতেও লড়ছেন রাহুল গান্ধী। শুক্রবার (৩ মে) কংগ্রেস হাইকমান্ডের চূড়ান্ত ঘোষণা আসার পর পশ্চিমবঙ্গে এক নির্বাচনী সভায় রাহুল গান্ধীকে এভাবেই আক্রমণ করেন বিজেপি নেতা।

কংগ্রেসের শীর্ষ নেতা রাহুল গান্ধী উত্তর প্রদেশের রায়বেরেলি আসন থেকে লড়বেন। শুক্রবারই দলের হাইকমান্ড থেকে এই ঘোষণা দেয়ার পরই রাহুলের মনোনয়নপত্র জমা দেয়ারও তৎপরতা শুরু হয়।

দুপুরে বোন প্রিয়াঙ্কা ভদ্রকে সঙ্গে নিয়ে মনোনয়ন পত্র জমা দেয়ার কথাও জানানো হয় দল থেকে। রাহুল গান্ধী কেরালার ওয়েনাড় আসন থেকে ভোটে লড়েছেন এবং সেখানের বিদায়ী সংসদ সদস্যও তিনি।

৪৫৩ আসনের লোকসভা আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে বিজেপি তথা এনডিও প্রার্থীরা। উল্টো দিকে দেশটির প্রাচীন দল কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়া জোটের পক্ষে থেকে এখনো সাড়ে তিনশো আসনেও প্রার্থী দিতে পারেনি।

শুক্রবার পশ্চিমবঙ্গে ভোট প্রচারে এসে সেটাই ইস্যু করে কংগ্রেসকে তীব্র আক্রমণ করেন মোদি। বলেন, কংগ্রেস গতবারের চেয়ে কম আসন পাবে। কেননা তারা সব আসনে প্রার্থী দিতে পারেনি। পাশাপাশি তিনি রায়বেলিতে রাহুল গান্ধীর মনোনয়ন পত্র নিয়ে খোঁচা দিয়ে বলেন, হারার ভয়ে কংগ্রেস নেতা এ প্রান্ত থেকে ওপ্রান্ত দৌঁড়ে বেড়াচ্ছেন।

মোদি বলেন, তারা সারা দেশে ঘুরে প্রচার করে বলে ভয় পেও না। আমি তাদের বলছি, মন থেকে বলছি-পালিও না। উনি পালিয়ে বেড়াচ্ছেন।

মোদি এদিন কংগ্রেস, বাম এবং তৃণমূল কংগ্রেসকেও বিশেষ সম্প্রদায়কে ভোট ব্যাংক হিসাবে ব্যবহারের সমালোচনা করেন।

চলমান ১৮তম লোকসভা নির্বাচনের এরইমধ্যে দুই দফায় ভোট শেষ হয়েছে ১৯০ আসনের। ৭ মে তৃতীয় দফায় ১২ রাজ্যে ৯৪ আসনের ভোট নেয়া হবে। সেদিন ভোট হবে পশ্চিমবঙ্গের চার লোকসভা আসনেও। দলীয় প্রার্থীর হয়ে শুক্রবার বেশ কয়েকটি নির্বাচনী সভায় বক্তব্য রাখেন নরেন্দ্র মোদি।

সর্বশেষ খবর

Exit mobile version