Homeখেলাব্রাজিলিয়ান তারকার নৈপুণ্যে লিগ শিরোপার দ্বারপ্রান্তে আল-হিলাল

ব্রাজিলিয়ান তারকার নৈপুণ্যে লিগ শিরোপার দ্বারপ্রান্তে আল-হিলাল

ইউরোপে অপরাজিত থাকার রেকর্ড ভেঙে তছনছ করছে বেয়ার লেভারকুসেন। তেমনই সৌদি প্রো লিগে টানা জয়ের রেকর্ড বড় করেই চলেছে আল-হিলাল। চলতি মৌসুমে এখন পর্যন্ত হারের মুখ দেখেনি জর্জে জেসুসের দল। আল আহলি সৌদি ক্লাবের বিপক্ষে গতকাল পিছিয়ে পড়লেও দ্বিতীয়ার্ধে দুই গোল করে জয়ের ধারা অব্যাহত রেখেছে আল-হিলাল।

সোমবার (৬ মে) আল আহলি সৌদি ক্লাবের বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ গোলের জয় পেয়েছে আল-হিলাল। প্রথমার্ধে ফেরাস আল-বুরাইকানের গোলে এগিয়ে যায় আল আহলি। তবে দ্বিতীয়ার্ধে আলেক্সান্ডার মিত্রোভিচ ও ম্যালকম গোল করে হিলালিদের জয় এনে দেন। এটি লিগে আল হিলালের টানা ৩০তম জয়। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা আল নাসরের চেয়ে ১২ পয়েন্টে এগিয়ে গেল আল-হিলাল।

এদিন প্রথমার্ধের ৩০ মিনিটে আল আহলিকে এগিয়ে দেন ফেরাস আল-বুরাইকান। চলতি মৌসুমে এটি লিগে তার ১২তম গোল।

বেশ কিছু আক্রমণ শানলেও প্রথমার্ধে এই গোল আর শোধ করতে পারেনি আল-হিলাল।

দ্বিতীয়ার্ধে আল আহলির ডি-বক্সে উপর্যপুরি ত্রাস ছড়াতে থাকে আল হিলাল। বিশেষ করে মিত্রোভিচ। সার্বিয়ান এই স্ট্রাইকার বেশ কয়েকবার গোলের সম্ভাবনা জাগান। ৫২ মিনিটে গোলের দেখাও পেয়ে যান তিনি। লিগে ২৪ ম্যাচে ২৪ গোল করেছেন এই সার্বিয়ান।

মিত্রোভিচের গোলে সমতায় ফিরলেও এই ম্যাচে সেরা খেলোয়াড় নিঃসন্দেহে ম্যালকম। আল-হিলালের দুটি গোলেই অবদান রেখেছেন এই উইঙ্গার। সব মিলিয়ে গোলে যুগ্মভাবে সর্বোচ্চ পাঁচটি শট নিয়েছেন তিনি। গোলে সর্বোচ্চ ২টি শটও রেখেছিলেন তিনি। তৈরি করেছেন দুটি গোলের সুযোগও।

আল-হিলালের দ্বিতীয় গোলটি এসেছেও ম্যালকমের পা থেকে। সেই গোলটিও ছিল দারুণ। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে ছুটে চোখ ধাঁধানো শটে গোল করেন তিনি। লিগে ২৮ ম্যাচে ১৪ গোল করার পাশাপাশি ৬টি অ্যাসিস্টও করেছেন এই ২৭ বছর বয়সী ব্রাজিলিয়ান।

এই জয়ে লিগ শিরোপার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে আল-হিলাল। লিগে বাকি ম্যাচগুলোর আর একটিতে জয় পেলেই শিরোপা হিলালিদের ঘরে যাবে।

সর্বশেষ খবর

Exit mobile version