Homeবিনোদনশ্রেয়সের হার্ট অ্যাটাকের কারণ কী কোভিড ভ্যাকসিন?

শ্রেয়সের হার্ট অ্যাটাকের কারণ কী কোভিড ভ্যাকসিন?

বলিউডের জনপ্রিয় অভিনেতা শ্রেয়স তলপাড়ের হার্ট অ্যাটাক সবাইকে অবাক করে দিয়েছিল। একজন সুস্থ মানুষ কীভাবে হৃদরোগে আক্রান্ত হন? চিকিৎসকরাও আশা ছেড়ে দিয়েছিলেন তার অবস্থার জন্য। এবার তিনি এ বিষয়ে মুখ খুলেছেন।

গত বছর ডিসেম্বরে শ্রেয়স তলপাড়ের হার্ট অ্যাটাক হয়। ঘটনার কিছুদিন পর তিনি তার স্ত্রীর যত্নে, সুচিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফেরেন। বাড়ি ফিরে শ্রেয়স বলেছিলেন, ‘আমি ক্লিনিকালি মরে গিয়েছিলাম। আমার হার্ট অ্যাটাকটা মারাত্মক ছিল। আমি দ্বিতীয় জীবন ফিরে পেয়েছি।’

সম্প্রতি এক সাক্ষাৎকারে মুখ খুলেছেন শ্রেয়স তলপাড়ে। তুলে ধরেছেন সেই সময়ের ঘটনা এবং নিজের জীবনযাপনের রুটিন।

শ্রেয়স বলেন, ‘ভ্যাকসিন নেয়ার পর মানুষ নানা রকম স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সম্মুখীন হচ্ছেন, তাতে তিনি তার হার্ট অ্যাটাকের বিষয়টিও তুলে ধরেছেন।

তিনি বলেন, ‘আমি ধূমপান করি না। নিয়মিত মদ্যপানও করি না। তামাক কখনওই খাই না। হ্যাঁ, আমার কোলেস্টেরল একটু বেশি ছিল। তবে এখন সেটা স্বাভাবিক। আমি এর জন্য ওষুধ খাচ্ছিলাম আর তাই এটা স্বাভাবিক প্রক্রিয়াতেই ঠিক হয়েছে। আমার কোনও ডায়াবেটিস নেই, ব্লাড প্রেসারও নেই। তাহলে হৃদরোগের কী কারণ হতে পারে?

কোভিড ভ্যাকসিন নিয়ে শ্রেয়স বলেন, ‘কোভিড টিকা নেয়ার পরে আমি বেশ ক্লান্তি অনুভব করছিলাম। তাই এই তত্ত্বে কিছুটা পরিমাণে সত্যতা থাকলেও থাকতে পারে। হতেই পারে এটা কোভিড ভ্যাকসিন নেয়ার কারণেই হয়েছে। তবে সেটা ঘটে থাকলে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। কারণটা আমরা সত্যিই জানা নেই যে আমার দেহের ভিতরে কী কারণে কী ঘটেছে। সকলেই ভ্যাকসিন নিচ্ছিল, আমিও তাই নিয়েছিলাম। তবে কোভিড পিরিয়ডের আগে এমন ঘটনা শুনিনি।’

তবে এটা যে সত্যিই ভ্যাকসিনের কারণে ঘটেছে তা তিনি নিশ্চিত নন। কারণ তার কাছে এ বিষয়ে ‘পর্যাপ্ত প্রমাণ নেই, তাই কোনও বিবৃতি দেয়া অর্থহীন’। সবশেষে তিনি বলেন, তিনি সত্যিই এ বিষয়ে জানতে চান, ঠিক কী কারণে কী ঘটেছে।

গত বছর ১৪ ডিসেম্বর একটি ছবির শুটিংয়ের পর হৃদরোগে আক্রান্ত হন শ্রেয়স। তার এই খবরে অনেকে অবাক হয়েছিলেন।

সর্বশেষ খবর

Exit mobile version